Advertisement
২৩ এপ্রিল ২০২৪
PSG

Kylian Mbappe: আট সেকেন্ডে গোল, হ্যাটট্রিক! বিতর্ককে সঙ্গী করেই নজির ফুটবলারের

রবিবার ফরাসি লিগে লিল-কে ৭-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পিএসজি। এমবাপে হ্যাটট্রিক করেছেন। মেসি, নেমারও গোল করেছেন।

গোলের পর এমবাপের সঙ্গে উচ্ছ্বাস মেসি, নেমারের।

গোলের পর এমবাপের সঙ্গে উচ্ছ্বাস মেসি, নেমারের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৮:০৭
Share: Save:

তাঁকে নিয়ে সাম্প্রতিক কালে একের পর এক বিতর্ক। কখনও তাঁর দলবদল নিয়ে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছে, কখনও তিনি নেমারের উপর অনুশীলনে রেগে গিয়েছেন, আবার কখনও ক্লাবের অন্দরে নিজের ‘দল’ তৈরি করার অভিযোগ উঠেছে। তবে কিলিয়ান এমবাপের খেলায় তার কোনও প্রভাব পড়ছে না। নিয়মিত গোল করে চলেছেন। রবিবার হ্যাটট্রিকই করলেন না, ফরাসি লিগে দ্রুততম গোলের নজিরও গড়ে ফেললেন।

রবিবার লিল-কে ৭-১ ব্যবধানে হারিয়েছে প্যারিস সঁ জঁ। এমবাপে ছাড়াও গোল পেয়েছেন নেমার এবং লিয়োনেল মেসি। তবে এমবাপের আট সেকেন্ডের গোল নিয়ে বেশি হইচই হচ্ছে। মাত্র চারটি পাসে গোল হয়েছে। কিক-অফের পর নেমার ব্যাক পাস করেন। বল ফেরত পেয়ে তিনি মেসিকে পাস দেন। মেসির ভাসানো বলে গোল করেন এমবাপে। ফরাসি লিগে যুগ্ম ভাবে দ্রুততম গোল এটি। ১৯৯২ সালে কানের বিরুদ্ধে কায়েনের হয়ে আট সেকেন্ডেই গোল করেছিলেন মিশেল রিয়ো।

এমবাপে প্রথম মিনিটে গোল করলেও বাকি দু’টি গোল এসেছে দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে গোল রয়েছে মেসি, আচরফ হাকিমি এবং নেমারের। ব্রাজিলের ফুটবলার নিজে দু’টি গোল করার পাশাপাশি তিনটি অ্যাসিস্ট করেছেন। মেসিরও একটি অ্যাসিস্ট রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE