Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৩
la liga

আতলেতিকোকে হারিয়ে লা লিগার শীর্ষে বার্সা

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোল করার সুযোগ পেয়েছিলেন দেম্বেলে। যদিও গোল করতে পারেননি। ফেরান তোরেসের গোল অফসাইডের কারণে বাতিল হয়।

জয়ের পরে সতীর্থদের সঙ্গে ওসমানে দেম্বেলে।

জয়ের পরে সতীর্থদের সঙ্গে ওসমানে দেম্বেলে। — নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ০৬:৫২
Share: Save:

লা লিগা

আতলেতিকো মাদ্রিদ বার্সেলোনা

আতলেতিকো দে মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে লা লিগা টেবলে শীর্ষ স্থান দখলে রাখার পাশাপাশি রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধানও বাড়াল বার্সেলোনা। রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের নেপথ্যে ওসমানে দেম্বেলের দুরন্ত গোল।

ভিয়ারিয়ালের কাছে রিয়াল মাদ্রিদের হারের রাতেই টেবলের শীর্ষ স্থানে পৌঁছে গিয়েছিল বার্সা। কিন্তু দু’দলেরই পয়েন্ট সমান ছিল। রবিবার আতলেতিকোকে হারিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াতে মরিয়া ছিল বার্সা। নির্বাসনের কারণে এই ম্যাচেও রবার্ট লেয়নডস্কি ছিলেন না। পোলিশ তারকার অভাব বুঝতে দেননি আনসু ফাতিরা। ম্যাচের ২২ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন দেম্বেলে।আতলেতিকোর রক্ষণ ভেঙে বল নিয়ে ডি বক্সে ঢুকে পেদ্রি পাস দেন গাভিকে। তিনি বল দেন অরক্ষিত দেম্বেলেকে। ঠান্ডা মাথায় গোল করেন ফরাসি তারকা।

ঘরের মাঠে গোল খেয়ে পিছিয়ে যাওয়ার পরে সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠেছিল আতলেতিকো। প্রথমার্ধের শেষ দিকে হোসে খিমেনেসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তার ঠিক আগেই আঁতোয়া গ্রিজ়ম্যানের জোরালো শট কর্নার করে বাঁচান বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোল করার সুযোগ পেয়েছিলেন দেম্বেলে। যদিও গোল করতে পারেননি। ফেরান তোরেসের গোল অফসাইডের কারণে বাতিল হয়। ৮৭ মিনিটে ফের গ্রিজ়ম্যানের শট বাঁচান বার্সা গোলরক্ষক। ম্যাচের একেবারে শেষ পর্বে উত্তপ্ত হয়ে ওঠে আবহ। সংঘর্ষে জড়িয়ে লাল কার্ড দেখেন বার্সার তোরেস ও আতলেতিকোর স্তেফান সেভিচ।

বিশ্বকাপের বিরতির পরে বার্সার শুরুটা প্রত্যাশা অনুযায়ী হয়নি। লা লিগায় প্রথম ম্যাচে এস্পানিয়লের সঙ্গে ড্র করেছিলেন পেদ্রিরা। কোপা দেল রে-তে ইন্টারসিটির বিরুদ্ধে কোনও মতে জিতেছিলেন তাঁরা। আতলেতিকোর বিরুদ্ধে জয়ও সহজে আসেনি।

১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লা লিগা টেবলের শীর্ষ স্থানে রয়েছে বার্সা। সমসংখ্যক ম্যাচ খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। ২৭ পয়েন্ট নিয়ে আতলেতিকো রয়েছে পাঁচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE