Advertisement
২০ এপ্রিল ২০২৪
Real Madrid

ভিনিসিয়াসের সমর্থনে বেঞ্জেমারা, ক্ষমা চাইলেন লা লিগা প্রধান

গত রবিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন ভিনিসিয়াস। অভিযোগ করেছিলেন, স্পেনের ফুটবল সংস্থার মদতেই বারবার এই ধরনের ঘটনা ঘটে চলেছে।

Real Madrid

ঐক্যবদ্ধ: ভিনিসিয়াসের নাম লেখা জার্সি পরে সতীর্থরা।  ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ০৯:০৩
Share: Save:

লা লিগায় বুধবার রাতে রায়ো ভায়োকানোর বিরুদ্ধে রিয়াল মাদ্রিদ ২-১ গোলে জিতলেও এই ম্যাচ স্মরণীয় হয়ে থাকল ভিনিসিয়াস জুনিয়রের সমর্থনে তাঁর সতীর্থদের বার্তায়। খেলা শুরু হওয়ার আগে সকলেই মাঠে নামলেন ‘ভিনি জুনিয়র’ লেখা জার্সি পরে। প্রতিবাদ জানালেন বর্ণবিদ্বেষের।

গত রবিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন ভিনিসিয়াস। অভিযোগ করেছিলেন, স্পেনের ফুটবল সংস্থার মদতেই বারবার এই ধরনের ঘটনা ঘটে চলেছে। রিয়াল তারকার পাশে দাঁড়ান কিলিয়ান এমবাপে থেকে ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো। কিন্তু লা লিগা প্রধান হাভিয়ের তেবেস উল্টে সমাজমাধ্যমে ভিনিসিয়াসেরই সমালোচনা করেছিলেন! শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন তিনি। তেবেস বলেছেন, ‘‘আমি ভিনিসিয়াসের কাছে ক্ষমা চাইছি। যাঁরা মনে করেন আমি ওকে আক্রমণ করেছিলাম, তাঁদের সকলেরই কাছে আমি ক্ষমা চাইছি।’’

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে বর্ণবিদ্বেষের শিকার হওয়ার পাশাপাশি লাল কার্ডও দেখেছিলেন ভিনিসিয়াস। যদিও পরে তা প্রত্যাহার করে নেওয়া হয়। তা সত্ত্বেও ভায়োকানোর বিরুদ্ধে ম্যাচে ব্রাজিলীয় তারকাকে দলে রাখেননি কার্লো আনচেলোত্তি। গ্যালারিতে ছিলেন ভিনিসিয়াস। ৩১ মিনিটে করিম বেঞ্জমা এগিয়ে দেন রিয়ালকে। ৮৪ মিনিটে সমতা ফেরান ভায়োকানোর রাউল টোমাস। ৮৯ মিনিটে রদ্রিগো ২-১ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Madrid Racism la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE