Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

ইন্টার মায়ামিতে সই মেসির, ফিরে পেলেন ১০ নম্বর জার্সি, রবিবার লিয়ো-বরণ বেকহ্যামদের

চূড়ান্ত কথা হয়ে গিয়েছিল আগেই। বাকি ছিল চুক্তি সই। শনিবার ইন্টার মায়ামির চুক্তিতে সই করেছেন মেসি। সরকারি ভাবে আমেরিকার মেজর লিগ সকারের ফুটবলার হয়ে গেলেন আর্জেন্টিনার অধিনায়ক।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১০:৩৪
Share: Save:

ক্লাব ফুটবলে প্রিয় ১০ নম্বর জার্সি ফিরে পেলেন লিয়োনেল মেসি। ফিরিয়ে দিল ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামি। শনিবার আমেরিকার মেজর লিগ সকারের ক্লাবটির চুক্তিপত্রে সই করেছেন মেসি। এ দিনই ক্লাবের পক্ষ থেকে সরকারি ভাবে তাঁর যোগ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

রবিবার সদস্য, সমর্থকদের সামনে আনুষ্ঠানিক ভাবে মেসিকে নিয়ে আসবেন ইন্টার মায়ামি কর্তৃপক্ষ। তার আগে শনিবার মিটিয়ে নেওয়া হল সই পর্ব। অর্থাৎ, সরকারি ভাবে মেসি এখন আমেরিকার ফুটবল পরিবারের সদস্য। মেসির সই করার কথা সমাজমাধ্যমে জানিয়েছেন মায়ামি কর্তৃপক্ষ।

দিন কয়েক আগে স্ত্রী, সন্তানদের নিয়ে মায়ামি চলে এসেছিলেন মেসি। নতুন শহরে নতুন করে সংসার পেতেছেন। তাঁকে দোকান, বাজার করতেও দেখা গিয়েছে। ইন্টার মায়ামির সঙ্গে চুক্তি নিয়ে চূড়ান্ত কথা হয়ে গিয়েছিল আরও আগে। পাঁচ সপ্তাহ আগে ইউরোপের ফুটবল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছিলেন মেসি। বাকি ছিল শুধু চুক্তি সই। তাও হয়ে গেল শনিবার। সই পর্ব সম্পন্ন হওয়ার পর সমাজমাধ্যমে ইন্টার মায়ামি যে ভিডিয়ো দিয়েছে, তাতে দেখা যাচ্ছে মেসির গায়ে ১০ নম্বর জার্সি। অর্থাৎ। ক্লাব ফুটবলে মেসি আবার ফিরে পেলেন তাঁর প্রিয় জার্সি নম্বর।

ক্লাবের তরফে প্রকাশ করা হয়েছে মেসির বিবৃতি। তাতে মেসি বলেছেন, ‘‘আমেরিকা এবং ইন্টার মায়ামিতে ফুটবলজীবনের নতুন অধ্যায় শুরু করছি। দারুণ উত্তেজনা হচ্ছে। আমার কাছে এটা একটা দুর্দান্ত সুযোগ। সবাই মিলে এই সুন্দর প্রকল্পটাকে এগিয়ে নিয়ে যাব। এক সঙ্গে কাজ করে নতুন কিছু অর্জনের লক্ষ্যমাত্রা ঠিক করেছি আমরা। এটাই এখন আমার নতুন বাড়ি। সকলকে সাহায্য করার জন্য মুখিয়ে রয়েছি।’’

আর্জেন্টিনার হয়ে ১০ নম্বর জার্সি পরেই খেলেন মেসি। বার্সেলোনার হয়েও ১০ নম্বর জার্সি পরে খেলতেন। কিন্তু প্যারিস সঁ জরমেঁ ১০ নম্বর জার্সি পাননি তিনি। তাঁর আগে নেমারকে ১০ জার্সি দিয়ে দেওয়া হয়। তাই সেখানে ৩০ নম্বর জার্সি পরে খেলতে হত এলএম টেনকে।

রবিবার ইন্টার মায়ামির ঘরের মাঠ ফোর্ট লডারেবলে মেসিকে সদস্য, সমর্থকদের সামনে নিয়ে আসা হবে। ২২ হাজার দর্শকের সামনে পরিচয় করিয়ে দেওয়া হবে দলের অন্য ফুটবলারদের সঙ্গে। আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে স্বাগত জানাতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন বেকহ্যামেরা। ইন্টার মায়ামি সূত্রে খবর, শিল্পী তালিকায় রয়েছেন পপ তারকা শাকিরা। পারফর্ম করবেন পুয়োর্তো রিকোর র‌্যাপার ব্যাড বানি। থাকতে পারেন কলম্বিয়ার আর এক শিল্পী মালুমা। ১৭ জুলাই ইন্টার মায়ামি বিশেষ সাংবাদিক বৈঠক করবে মেসিকে নিয়ে।

আগামী শুক্রবার ইন্টার মায়ামির হয়ে প্রথম মাঠে নামতে পারেন মেসি। লিগ কাপের ম্যাচে খেলতে পারেন ক্রুজ আজ়ুলের বিরুদ্ধে। যদিও মায়ামি দলের সঙ্গে এখনও অনুশীলন শুরু করেননি মেসি। গত মঙ্গলবার মেসি দক্ষিণ ফ্লোরিডায় পৌঁছানোর পর বুধবার তাঁর বিভিন্ন রকম শারীরিক পরীক্ষা হয়। সে দিনই চূড়ান্ত করা হয় চুক্তির কাগজপত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami david beckham
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE