Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lionel Messi

ইউরোপের ক্লাব ফুটবলকে বিদায় জানিয়েও ইউরোপ সেরা মেসিই, চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলও লিয়োর

আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ নেই মেসির। ইউরোপের ক্লাব ফুটবলে আপাতত আর খেলছেন না। শেষ মরসুমেও ছাপ রেখে গিয়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলের তালিকায় শীর্ষে লিয়োই।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৯:৩১
Share: Save:

ইউরোপ ছেড়ে লিয়োনেল মেসি নাম লিখিয়েছেন আমেরিকার ক্লাব ফুটবলে। ভবিষ্যতে ক্লাব ফুটবল খেলতে আবার ইউরোপে ফেরা নিয়ে কিছু জানাননি। তবে ইউরোপের ক্লাব ফুটবলে আপাতত শেষ মরসুমেও নিজের ছাপ রেখে গেলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁর হয়ে দু’বছর খেলার পর মেসি সই করেছেন আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে। স্বভাবই তিনি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ পাবেন না। সদ্য শেষ হওয়া মরসুমে পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন করতে পারেননি। তবে প্রতিযোগিতার সেরা হিসাবে বেছে নেওয়া হয়েছে মেসির একটি করা একটি গোলকে। বেনফিকার বিরুদ্ধে তাঁর করা গোলটিকে বেছে নেওয়া হয়েছে প্রতিযোগিতার সের হিসাবে।

সেই ম্যাচে সতীর্থদের সঙ্গে বল দেওয়া নেওয়া করে দ্রুত ঢুকে পড়েছিলেন প্রতিপক্ষের বক্সে। বক্সের মাথায় বল পেয়ে মুহূর্তে দেখে নিয়েছিলেন প্রতিপক্ষ গোলরক্ষক কিছুটা এগিয়ে রয়েছেন। সময় নষ্ট না করে চলন্ত বলেই ছুঁয়ে ছিলেন বাঁ পা। তাঁর বাঁক খাওয়ানো শট বেনফিকার গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে গিয়েছিল। লিয়োর এই গোলটিকেই প্রতিযোগিতার সেরা হিসাবে বেছে নেওয়া হয়েছে।

সেরা গোলের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ এবং ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচে করা ভিনিসিয়াস জুনিয়রের গোল। তৃতীয় স্থানে জায়গা পেয়েছে ডর্টমুন্ডের বিরুদ্ধে করা ম্যাঞ্চেস্টার সিটির আর্লিং হালান্ডের গোল।

কাতার বিশ্বকাপের পর থেকে পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল মেসির। ফরাসি ক্লাবটি তাঁকে ধরে রাখতে চাইলেও চুক্তির অঙ্ক এবং শর্ত পছন্দ হয়নি মেসির। তাঁর কাছে পুরনো ক্লাব বার্সেলোনা এবং সৌদি আরবের ক্লাব আল হিলালের প্রস্তাব ছিল। মেসি বেছে নিয়েছেন ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Champions League PSG Goal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE