Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

আমার জীবন এখন পরিপূর্ণ, বলছেন তৃপ্ত মেসি

সোমবার মেসিহীন আর্জেন্টিনা ২-০ গোলে প্রদর্শনী ম্যাচে হারিয়েছে ইন্দোনেশিয়াকে। গোল করেন লেয়ান্দ্রো পারেদেস এবং ক্রিশ্চিয়ান রোমেরো।

An image of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ০৬:০৩
Share: Save:

বর্ণময় ফুটবল জীবনের প্রায় শেষ অধ্যায়ে পৌঁছে গিয়েছেন তিনি। হাতে তুলেছেন কাঙ্ক্ষিত বিশ্বকাপও। লিয়োনেল মেসি বলে দিচ্ছেন, এখন তিনি ফুটবল উপভোগ করে চলেছেন।

খেলাধুলোর সামগ্রী প্রস্তুতকারক এক বহুজাতিক বাণিজ্যিক সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘‘আমি তো ফুটবল জীবনের প্রায় শেষ প্রান্তে পৌঁছে গিয়েছি। নিজের মনেই ভাবতাম, ফুটবল থেকে যখন অবসর নেব তখন যেন প্রাপ্তির ভাণ্ডার পরিপূর্ণ থাকে। কাতার বিশ্বকাপ আমার সেই স্বপ্ন সফল করেছে।’’ যোগ করেন, ‘‘এখন আমিও জোর গলায় বলতে পারি, ক্লাব এবং দেশের হয়ে আমার কাছে সমস্ত খেতাবই রয়েছে। এই মুহূর্তটা আমি প্রতিনিয়ত উপভোগ করি। মাঠে নেমে ফুটবল আরও উপভোগ্য হয়ে উঠেছে।’’

তবে মেসি মনে করেন, ফুটবলের সাফল্য সীমাবদ্ধ নয়। তার সঙ্গে জড়িয়ে থাকে জীবনের বার্তাও। তিনি বলেছেন, ‘‘খেলতে খেলতেই অনুভব করেছি মাঠের জয় তার ক্ষুদ্র সীমায় আবদ্ধ নেই, তার সঙ্গে রয়েছে এক জন মানুযের জীবনের যাত্রাও। যা প্রত্যেক মুহূর্তে দেয় দারুণ শিক্ষা। আমি সেই শিক্ষা নিয়ে এগিয়েছি।’’

এ দিকে, সোমবার মেসিহীন আর্জেন্টিনা ২-০ গোলে প্রদর্শনী ম্যাচে হারিয়েছে ইন্দোনেশিয়াকে। গোল করেন লেয়ান্দ্রো পারেদেস এবং ক্রিশ্চিয়ান রোমেরো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Indonesia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE