Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

দু’বছর পর বার্সার ১২৫, মেসিকে নিয়ে বিশেষ পরিকল্পনা, আঁতুড়ঘরের ডাকে সাড়া দেবেন লিয়ো?

ভাঙা সম্পর্ক জোড়া লাগাতে চাইছে বার্সেলোনা। একটি বিশেষ অনুষ্ঠানে মেসিকে সম্মানিত করতে চায় স্পেনের ক্লাবটি। মেসি কি রাজি হবেন? কথা দিতে পারেননি তাঁর বাবা জর্জও।

picture of Lionel Messi

ক্লাবের ১২৫ বছরে মেসিকে নিয়ে বিশেষ পরিকল্পনা বার্সেলোনার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫২
Share: Save:

ঘরের ছেলে চলে গেলেও ভোলেনি বার্সেলোনা। লিয়োনেল মেসিকে বিশেষ ভাবে সম্মানিত করতে চায় তাঁর ছোটবেলার ক্লাব। কর্তাদের সঙ্গে মতবিরোধের জন্য ২১ বছরের সম্পর্ক ছিন্ন করেছিলেন মেসি। প্রিয় লিয়োকে ন্যু ক্যাম্পে ফেরাতে চায় বার্সেলোনা। সবটাই অবশ্য নির্ভর করছে মেসির মর্জির উপর।

বার্সেলোনা মানেই মেসি। আবার মেসি মানেই বার্সেলোনা। একটা সময় পর্যন্ত এমনই মনে করতেন ফুটবলপ্রেমীরা। তাঁদের সেই ধারনা ভেঙে যায় ২০২১ সালে। বার্সেলোনা ছেড়ে মেসি যোগ দিয়েছিলেন প্যারিস সঁ জরমঁতে। বার্সেলোনায় শেষ দিন সাংবাদিকদের সামনে এসে আবেগ ধরে রাখতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক। অভিমানী মেসি সকলের সামনে হাউ হাউ করে কেঁদেছিলেন বিচ্ছেদের যন্ত্রণায়।

কিলিয়ন এমবাপে, নেমারদের সঙ্গে ফ্রান্সের ক্লাবে গত দু’বছরে মানিয়ে নিয়েছেন মেসি। জিতেছেন বিশ্বকাপ। অন্য দিকে পরিচালন পর্ষদে পরিবর্তনের পর বার্সেলোনাও এখন অনেক নরম মেসি সম্পর্কে। প্রাক্তন সতীর্থ জাভি হার্নান্ডেজ কোচের দায়িত্ব নেওয়ার পর থেকে মেসির জন্য দলের দরজা খুলে রেখেছেন। যদিও বার্সেলোনা সরকারি ভাবে মেসিকে ফেরানোর চেষ্টা করেনি। মেসিও বার্সেলোনায় ফেরার কোনও ইঙ্গিত দেননি। তবু ঘরের ছেলেকে বিশেষ ভাবে সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছে স্পেনের ক্লাবটি। ২০২৪-২৫ মরসুমে ক্লাবের ১২৫ বছর পূর্তি উপলক্ষ্যে মেসিকে সম্মানিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্পেনের সংবাদমাধ্যমের দাবি, উৎসবের আবহে মেসিকে বিদায় সংবর্ধনা দিতে চায় বার্সেলোনা। যা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ২০২১ সালে করা সম্ভব হয়নি।

বার্সেলোনা সভাপতি জোয়ান লাপোর্তা নিজে মেসির সঙ্গে স্বাভাবিক সম্পর্ক ফিরিয়ে আনতে আগ্রহী। তিনি মেসির বাবা জর্জ মেসিকে জানিয়েছেন লিয়োকে সম্মানিত করার পরিকল্পনার কথা। মেসির বাবাই তাঁর এজেন্ট। মেসির পেশাদার ফুটবলজীবনের সবকিছুই তিনি নিয়ন্ত্রণ করেন। তাই তাঁর সঙ্গে বার্সেলোনা কর্তৃপক্ষের সম্পর্ক দীর্ঘ দিনের। লাপোর্তা চান ক্লাবের ১২৫ বছরে মেসির গায়ে আবার উঠুক বার্সেলোনার জার্সি। ন্যু ক্যাম্পেই পেশাদার ফুটবলের শেষ ম্যাচ খেলুন তিনি। মেসির বিদায়ের মঞ্চ এবং আয়োজন স্মরণীয় করে রাখতে চান বার্সেলোনা সভাপতি। রাজকীয় ব্যবস্থা করতে চান মেসির জন্য।

ছোট্ট লিয়োর মেসি হয়ে ওঠার পিছনে বার্সেলোনার ভূমিকা ফুটবল বিশ্বের অজানা নয়। বার্সেলোনাই ফুটবলার মেসির আঁতুড়ঘর। মেসি কি ফিরবেন বড় হয়ে ওঠার আস্তানায়? জর্জ বলেছেন, ‘‘এখনই বলতে পারব না। জীবনে কখন কী পরিবর্তন আসে বলা সম্ভব নয়।’’ বার্সেলোনা সভাপতি মেসিকে ফেরাতে চাইলেও বাধা হতে পারে অর্থ। পিএসজি থেকে ফিরিয়ে আনতে হলে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার অধিনায়কের জন্য যে খরচ করতে হবে, এখন সে সামর্থ্য নেই বার্সেলোনার। সুতরাং মেসিই ভরসা। তাঁর ইচ্ছাই শেষ কথা। ফুল বিছিয়ে মেসির অপেক্ষায় বার্সেলোনা। মুখ ফিরিয়ে থাকতে পারবেন লিয়ো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Barcelona FC Paris Saint-Germain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE