Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Lionel Messi

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার পরের প্রতিযোগিতা কী? কোথায় হবে খেলা? খেলবেন কি মেসি?

কাতারে বিশ্বকাপ জেতার পরে মেসি জানিয়েছিলেন, এখনই অবসর নিচ্ছেন না। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হিসাবে আরও কিছু ম্যাচ খেলতে চান। তাই আবার দেশের জার্সিতে দেখা যেতে পারে তাঁকে।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পরে দেশের জার্সিতে আবার খেলতে পারেন লিয়োনেল মেসি।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পরে দেশের জার্সিতে আবার খেলতে পারেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৩:২৯
Share: Save:

কাতারে চলতি বছর ফুটবল বিশ্বকাপ জেতার পরে এ বার আর্জেন্টিনার সামনে লক্ষ্য কোপা আমেরিকা। ২০২৪ সালে আমেরিকায় হবে সেই প্রতিযোগিতা। পর পর দু’বার কোপা জেতার সুযোগ রয়েছে আর্জেন্টিনার সামনে। তবে সেই প্রতিযোগিতায় মেসি খেলবেন কি না তা এখনও নিশ্চিত নয়। আর্জেন্টিনার হয়ে অবসর না নিলেও আর কত দিন মেসি খেলবেন তা এখনও জানাননি তিনি।

শুক্রবার নতুন প্রতিযোগিতার কথা জানিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা ‘কনমেবল’। তারা জানিয়েছে, এ বার উত্তর আমেরিকার ফুটবল সংস্থা ‘কনকাকাফ’ কোপা আয়োজনের দায়িত্ব নিয়েছে। আমেরিকাতে হবে প্রতিযোগিতা। দ্বিতীয় বারের জন্য আমেরিকায় এই প্রতিযোগিতা হচ্ছে। এর আগে ২০১৬ সালে সেখানে হয়েছিল কোপা আমেরিকা।

আগামী বছর কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকার দেশের পাশাপাশি উত্তর ও মধ্য আমেরিকার ৬টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২০১৬ সালেও ৬টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল। আগামী বছর আমেরিকাতে মহিলাদের গোল্ড কাপ প্রতিযোগিতা রয়েছে। সেখানে দক্ষিণ আমেরিকার চারটি দলকে আমন্ত্রণ জানানো হবে বলে জানা গিয়েছে।

কনমেবল ও কনকাকাফ মিলে সিদ্ধান্ত নিয়েছে, আগামী বছর ক্লাব স্তরেও যৌথ প্রতিযোগিতা করবে তারা। সেখানে দু’টি ফেডারেশন থেকে দু’টি করে চারটি ক্লাবকে আমন্ত্রণ জানানো হবে। তাদের মধ্যে হবে খেলা।

গত বার ব্রাজিলে আয়োজিত কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। সেটাই দেশের জার্সিতে সিনিয়র স্তরে মেসির প্রথম ট্রফি জয়। আগামী বছর আবার দেশের জার্সিতে নামতে পারেন মেসি। কাতারে বিশ্বকাপ জেতার পরে মেসি জানিয়েছিলেন, এখনই অবসর নিচ্ছেন না। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হিসাবে আরও কিছু ম্যাচ খেলতে চান। এই বছর ফুটবলে দেশের হয়ে কোনও প্রতিযোগিতা নেই। তাই আগামী বছর দেখা যেতে পারে তাঁকে। তবে এই বিষয়ে এখনও কিছু নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football Copa America
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE