Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপে খেলতেও পারেন মেসি

লিয়োনেল মেসি ইঙ্গিত দিয়েছেন, ২০২৬ সালের বিশ্বকাপে তিনি খেললেও খেলতে পারেন! তাতে সবাই চমকে গিয়েছেন। ২০২৬ সালের বিশ্বকাপ যৌথ ভাবে আয়োজন করবে আমেরিকা, মেক্সিকো এবং কানাডা।

An image of Lionel Messi

প্রত্যয়ী: ইন্টার মায়ামি নিয়ে ভাবনা শুরু মেসির।  —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ০৭:০২
Share: Save:

লিয়োনেল মেসি বৃহস্পতিবার নিজের ফুটবল জীবনের দ্রুততম গোল (৭৯ সেকেন্ডে) করেছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে। বেজিংয়ে তাঁর বাঁ-পায়ের জাদু-গোল দেখে হতবাক ফুটবল মহল।

একইসঙ্গে তিনি সবাইকে চমকে দিয়ে ইঙ্গিত দিয়েছেন, ২০২৬ সালের বিশ্বকাপে তিনি খেললেও খেলতে পারেন! তাতে সবাই চমকে গিয়েছেন। দু’দিন আগে বেজিংয়ে তিনি চিনের একটি সংবাদপত্রকে জানিয়েছিলেন, গত বছর কাতারেই শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন!

২০২৬ সালের বিশ্বকাপ যৌথ ভাবে আয়োজন করবে আমেরিকা, মেক্সিকো এবং কানাডা। আমেরিকার মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি তাঁর নতুন ঠিকানা হতে যাচ্ছে। তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘আপাতত পরিবারের সঙ্গে ছুটিতে যাচ্ছি। আগে আমি বলেছিলাম যে ২০২৬ সালেও আমার বিশ্বকাপ খেলা কঠিন হয়ে উঠতে পারে। নিজের বয়স ও পরবর্তী বিশ্বকাপের সময়ের কথা বিবেচনা করে সেটাই স্বাভাবিক ভাবনা।’’

সেখানেই না থেমে মেসি আরও বলেছেন, ‘‘এখনও প্রচুর সময় পড়ে আছে। তাই এটা নিয়ে ভাবার মতো অবস্থা সৃষ্টি হয়নি। আপাতত নিজের ফুটবল ও জীবন উপভোগ করাই লক্ষ্য। যেটা প্যারিসে পারিনি।’’ অস্ট্রেলিয়া ম্যাচের পরে আর্জেন্টিনা উড়ে গিয়েছে জাকার্তায়। ইন্দোনেশিয়ার বিরুদ্ধে আগামী সোমবার প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেখানে মেসি যাচ্ছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Fifa World Cup Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE