Advertisement
১৪ জুন ২০২৪
Lionel Messi

মেসির নামে মাঠ! বিশ্বকাপজয়ীকে সম্মান জানাল আর্জেন্টিনা

দেশের মাটিতে আর্জেন্টিনার খেলা থাকলে বুয়েনোস আইরেসের কাসা দে এজেইজাতে অনুশীলন করে আর্জেন্টিনা। সব ফুটবলার সেখানে এসে হাজির হন। সেই কেন্দ্রের নামই এ বার মেসির নামে পরিচিত হবে।

lionel messi

আর্জেন্টিনার জাতীয় দল এ বার থেকে অনুশীলন করবে মেসির নামাঙ্কিত মাঠে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ২০:৪৪
Share: Save:

কাতার বিশ্বকাপে জয়ের পর দেশের মাটিতে প্রথম ম্যাচ খেলেছেন কিছু দিন আগেই এ বার তাঁকে অভিনব সম্মান জানাল আর্জেন্টিনার ফুটবল সংস্থা। জাতীয় ফুটবল দলের অনুশীলন যেখানে হয়, তার নাম বদলে মেসির নামে রাখা হল।

দেশের মাটিতে আর্জেন্টিনার খেলা থাকলে বুয়েনোস আইরেসের কাসা দে এজেইজাতে অনুশীলন করে আর্জেন্টিনা। সব ফুটবলার সেখানে এসে হাজির হন। সেই কেন্দ্রের নামই এ বার মেসির নামে পরিচিত হবে। সংস্থার সভাপতি ক্লদিয়ো তাপিয়া টুইটারে এ কথা ঘোষণা করেছেন। জানিয়েছেন, বিশ্বের সেরা ফুটবলারকে এ ভাবেই সম্মান জানাতে চেয়েছিলেন তাঁরা। সঙ্গে একটি ভিডিয়ো পোস্ট করে লেখেন, “বিশ্ব চ্যাম্পিয়নদের ঘরে আপনাদে স্বাগত।” আর্জেন্টিনার প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা সেখানে হাজির ছিলেন।

মেসি বলেছেন, “খুব ভাল লাগছে। এই ঘটনাটা আমার কাছে বিশেষ অনুভূতির হয়ে থাকবে। নিজের নামে অনুশীলন কেন্দ্রের নাম! এই অনুভূতি ভাষায় প্রকাশ করে বোঝানো যায় না।”

বৃহস্পতিবার পানামার বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে নেমেছিলেন মেসিরা। বিশ্বকাপ জয়ের পর দেশের মাটিতে সেটাই প্রথম ম্যাচ ছিল। ফ্রিকিক থেকে অনবদ্য একটি গোল করেন। সেটি তাঁর ফুটবলজীবনের ৮০০তম গোল। মঙ্গলবার কুরাসাওয়ের বিরুদ্ধে আর একটি প্রদর্শনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE