Advertisement
১৫ জুন ২০২৪
Lionel Messi

মেসিকে নিয়ে রচনা লেখো! প্রশ্নপত্র হাতে পেয়েই যা লিখল কেরলের খুদে ব্রাজিল সমর্থক

কেরলের এক বার্ষিক পরীক্ষায় লিয়োনেল মেসিকে নিয়ে রচনা লেখার নির্দেশ ছিল। সেই প্রশ্নপত্র পেয়ে ব্রাজিলের খুদে সমর্থক যা করল, তাতে অবাক হয়েছেন অনেকেই।

মেসি নিয়ে রচনা লিখতে গিয়ে কী উত্তর দিল খুদে সমর্থক?

মেসি নিয়ে রচনা লিখতে গিয়ে কী উত্তর দিল খুদে সমর্থক? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৬:২০
Share: Save:

ফুটবল পাগল রাজ্য কেরল। স্থানীয় বা ঘরোয়া ফুটবল তো বটেই, আন্তর্জাতিক ফুটবল নিয়েও তাদের মাতামাতি কম নেই। দেখা গেল, সেই উন্মাদনা রয়েছে কচিকাঁচাদের মধ্যেও। খুদেদের মধ্যেও ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক কম নেই। সম্প্রতি চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষায় তেমনই একটি উন্মাদনা প্রকাশ্যে এসেছে। লিয়োনেল মেসিকে নিয়ে রচনা লিখতে বলা হয়েছিল। ব্রাজিল এবং নেমারের সমর্থক এক খুদে তা লিখতে চায়নি। খাতায় সেটা জানিয়ে দিয়েছে সে।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবির দৌলতে ঘটনাটি ভাইরাল হয়েছে। মালয়ালি ভাষায় চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষায় একটি প্রশ্নপত্রের ছবি পোস্ট করা হয়েছে। সেখানে মেসির ছবি দিয়ে তাঁর সম্পর্কে একটি জীবনীমূলক রচনা লেখার নির্দেশ দেওয়া হয়েছিল। সেখানেই রিজা ফতিমা নামে ওই ছাত্রী লিখেছে, “আমি লিখব না। আমি ব্রাজিলের সমর্থক। আমি নেমারকে পছন্দ করি। আমি মোটেই মেসির সমর্থক নই।”

মালাপ্পুরমের এই ঘটনায় হাসির রোল গোটা দুনিয়ায়। ফুটবল সমর্থকরা প্রশংসা করেছেন তাঁর দায়বদ্ধতার। ওই ছাত্রীর শিক্ষকই তা সমাজমাধ্যমে পোস্ট করেছেন। মুহূর্তের মধ্যে যা ভাইরাল হয়েছে।

সেই প্রশ্নপত্র নিয়ে ছবি রিজার।

সেই প্রশ্নপত্র নিয়ে ছবি রিজার। ছবি: টুইটার

পরে এক ওয়েবসাইটে রিজা বলেছেন, “শিক্ষক আমাকে পরে জিজ্ঞাসা করেছিলেন কেন আমি ওই কথা লিখেছি। আমি বললাম, মাথায় যেটা এসেছে সেটাই লিখেছি। অন্য কিছু লিখতে চাইনি। যখন নেমার খেলে, তখনই আমি ফুটবল দেখি। আমি মোটেই মেসির সমর্থক নই। প্রশ্নপত্রে মেসির ছবি দেখা মাত্রই আমি এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম।”

কাতার বিশ্বকাপে কেরলে সমর্থকদের মাতামাতি বার বার শিরোনামে এসেছে। মালাপ্পুরমেরই একটি নদীতে মেসি, নেমার এবং রোনাল্ডোর ছবির বিরাট কাটআউট দাঁড় করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Brazil Football Neymar Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE