Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

খেলার মানসিকতা বদলাবেন না মেসি, আমেরিকাতেও নিজের ১০০ শতাংশ দেবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক

বিশ্বের অন্যতম সেরা ক্লাবে খেলার পর আমেরিকায় ফুটবল খেলার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। কিন্তু সেখানেও নিজের সেরাটাই দিতে চান মেসি। তাঁর খেলার মানসিকতা এক রকম থাকবে বলেই জানিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ০১:৩৫
Share: Save:

বার্সেলোনা, প্যারিস সঁ জরমঁতে খেলার অভিজ্ঞতা নিয়ে এ বার আমেরিকার ইন্টার মায়ামিতে লিয়োনেল মেসি। বিশ্বের অন্যতম সেরা ক্লাবে খেলার পর আমেরিকায় ফুটবল খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কিন্তু সেখানেও নিজের সেরাটাই দিতে চান মেসি। তাঁর খেলার মানসিকতা এক রকম থাকবে বলেই জানিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন মেসি। কাতারে বিশ্বকাপ জিতেছেন গত বছর। এ বার উত্তর আমেরিকায় ডেভিড বেকহ্যামের ক্লাব মায়ামিতে খেলার জন্য সই করেছেন তিনি। মেসি বলেন, “নিজের সিদ্ধান্তে আমি খুশি। নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি তৈরি। আমার মানসিকতায় কোনও বদল হবে না। যেখানেই খেলি, যে ক্লাবের হয়ে খেলি, নিজের ১০০ শতাংশ দেব। নিজের সেরাটা দেব আমি।”

কোপা আমেরিকাজয়ী মেসি মায়ামির সঙ্গে দু’বছরের চুক্তি করেছেন। ২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ হবে আমেরিকায়। সেই সঙ্গে আয়োজক দেশ হিসাবে থাকবে কানাডা এবং মেক্সিকো। আমেরিকায় ফুটবল খুব বেশি জনপ্রিয় নয়। তেমন একটি দেশে মেসি খেলার সিদ্ধান্ত নেওয়ায় অনেকেই অবাক হন। যদিও মেসি আমেরিকায় যাওয়ায় সে দেশের ফুটবলের জনপ্রিয়তা কিছুটা বাড়বে বলেই মনে করা হচ্ছে। বিশ্বকাপের আগে যা ফিফার জন্য সুবিধার হতে পারে।

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার অধিনায়ককে স্বাগত জানাতে সাজ সাজ রব মায়ামিজুড়ে। ক্লাবের বিশেষ প্রস্তুতিতে হাত লাগালেন অন্যতম কর্ণধার ডেভিড বেকহ্যাম নিজেও। সেজে উঠেছে ইন্টার মায়ামি ক্লাব। মেসির জন্য প্রহর গুনছেন সমর্থকেরা। আগামী রবিবার মেসিকে নিজেদের ফুটবলার হিসাবে বিশ্বের সামনে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেবেন ইন্টার মায়ামি কর্তৃপক্ষ।

মেসির মাপের কোনও ফুটবলার এর আগে ইন্টার মায়ামির জার্সি পরে খেলেননি। তাই মায়ামিতে উৎসবের আবহ। শহরের একটি বহুতলের দেওয়ালে আঁকা হয়েছে মেসির বিশালাকার ছবি। ক্রেনে উঠে সেই ছবিতে তুলির শেষ টান দিলেন বেকহ্যাম নিজে। মূলত তাঁর চেষ্টাতেই প্যারিস সঁ জরমঁ ছেড়ে আমেরিকার ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi World Cup Fifa World Cup Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE