Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lionel Messi

‘আমাকে গোল করতেই হত’, আমেরিকার ক্লাবের হয়ে প্রথম ম্যাচের পর চাপমুক্ত মেসি

শুরুটা ভাল করতে চেয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। তাই গোল করার প্রবল ইচ্ছা নিয়ে মাঠে নেমেছিলেন মেসি। সেই ইচ্ছাপূরণ হয়েছে, দলও জিতেছে।

Lionel Messi

লিয়োনেল মেসি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১০:৫৭
Share: Save:

লিয়োনেল মেসির ফুটবল জীবনে নতুন অধ্যায়ের শুরু হল আমেরিকার মাটিতে। শুরুটা ভাল করতে চেয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। গোল করার প্রবল ইচ্ছা নিয়ে মাঠে নেমেছিলেন মেসি। সেই ইচ্ছা পূরণ হয়েছে, দলও জিতেছে। স্বস্তি পেয়েছেন মেসি।

ক্রুজ় আজ়ুলের বিরুদ্ধে ২-১ গোলে জিতেছে ইন্টার মায়ামি। ৯৪ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে গোল করে দলকে জেতান মেসিই। আনন্দে দৌড়ে গিয়েছিলেন পরিবারের কাছে। মেসি বলেন, “আমি জানতাম যে, গোল আমাকে করতেই হবে। খেলার একদম শেষ পর্যায় ছিল ওটা। গোল করতে চেয়েছিলাম যাতে খেলা পেনাল্টিতে না গড়ায়। এই জয়টা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। আগামী দিনে আমাদের আত্মবিশ্বাস দেবে এই জয়।”

ম্যাচের ৫৩ মিনিটে মাঠে নামেন মেসি। ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মায়ামি লিগ কাপের ম্যাচে প্রথম মাঠে নামলেন তিনি। ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি বক্সের ঠিক বাইরে মেসিকে ফাউল করেন আজ়ুলের ফুটবলার। মেসিই ফ্রি কিক নেন। বাঁ দিকের কোণে বল মেরে গোল করেন তিনি।

ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁ ছেড়ে এই মরসুমে আমেরিকার ক্লাবে যোগ দিয়েছেন মেসি। গত রবিবার ক্লাবের সদস্য, সমর্থকদের সঙ্গে মেসিকে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেন ক্লাবের মালিক ডেভিড বেকহ্যাম ও অন্য কর্তারা। সেই উপলক্ষে আয়োজন করা হয়েছিল একটি অনুষ্ঠানের। মেসিকে দেখার জন্য মায়ামি সমর্থকদের মধ্যে প্রবল উৎসাহ ছিল। ডিআরভি পিএনকে স্টেডিয়ামের ২০ হাজার দর্শকাসনের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। প্রবল ঝড়বৃষ্টির মধ্যেও মেসিকে দেখার জন্য উপস্থিত ছিলেন সমর্থকেরা। তাঁদের নিরাশ করেননি মেসি। তিনি জানিয়েছিলেন, লিগ জেতার চেষ্টা করবেন। শুরুটা জয় দিয়ে করলেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE