Advertisement
১১ মে ২০২৪
Lionel Messi

হঠাৎ ভারতে ‘হাজির’ মেসি! হাজার হাজার ভক্তকে মাতিয়ে দিলেন লিয়ো

কেরল মাতিয়ে দিলেন লিয়োনেল মেসি। উৎসবের মধ্যে লিয়োকে নিয়ে আনন্দে মাতলেন কোচির হাজার হাজার মানুষ।

Picture of Lionel Messi

কাতার বিশ্বকাপ জিতে আর্জেন্টিনার ৩৬ বছরের ট্রফি খরা কাটিয়েছেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ২০:০৯
Share: Save:

হওয়ার কথা ছিল ত্রিশুর পুরম উৎসব। বদলে মেসি-দর্শন হয়ে গেল কেরলের কোচির ভক্তদের। উৎসবের আবহে মেসিকে নিয়ে মাতলেন হাজার হাজার ভক্ত।

কোচির বড়ক্কুনাথন মন্দিরে প্রতি বছর ত্রিশুর উৎসব হয়। শতাব্দী প্রাচীন এই উৎসবে যোগ দেন হাজার হাজার ভক্ত। উৎসবের মূল আকর্ষণ হাতি। কোচির থেক্কিনকাড়ু মাঠে দেখা যায় হাতিদের সমাহার। পরমেক্কাভু মন্দির ও তিরুভাম্বাড়ি মন্দিরের ১৫টি করে হাতিকে সেখানে আনা হয়। তাদের ভাল করে সাজানো হয়। হাতিদের সেই উৎসবে মাতেন ভক্তরা।

এ বারের উৎসবে কিছুটা বদল করেছিল তিরুভাম্বাড়ি মন্দির। তাদের মন্দিরের ১৫টি হাতিকে সাজানো হয়েছিল মেসির কাটআউট দিয়ে। সেখানে দেখা যাচ্ছিল, বিশ্বকাপ জিতে ট্রফি তুলে ধরেছেন মেসি। এই কাটআউট দেখে অবাক হয়ে যান উপস্থিত ভক্তরা। চিৎকার করে নিজেদের আনন্দ প্রকাশ করেন তাঁরা। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে।

কেরলের বাসিন্দাদের মধ্যে ফুটবল প্রীতির অনেক পরিচয় এর আগে বহু বার পাওয়া গিয়েছে। বিশেষ করে মেসিকে ঘিরে উন্মাদনা কাজ করে সেখানে। কাতার বিশ্বকাপের সময় মেসির বিশাল বিশাল কাটআউট লাগানো হয়েছিল কেরল জুড়ে। বিশ্বকাপে আর্জেন্টিনার জয়ে উৎসবের পরিবেশ দেখা গিয়েছিল কেরলে। কোচির রাস্তায় নেমে আনন্দ করেছিলেন মেসি-ভক্তরা। আর্জেন্টিনা ফুটবল সংস্থা ধন্যবাদ জানিয়েছিল কেরলের মানুষদের। মেসিকে নিয়ে উন্মাদনার সেই ছবি আরও এক বার দেখা গেল কেরলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Kerala Football Fan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE