Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Lionel Messi

বিপক্ষে কি রোনাল্ডোকেই পছন্দ? ক্লাবকে না জানিয়ে হঠাৎ সৌদি আরবে কেন মেসি?

হঠাৎ সৌদি আরবে হাজির মেসি। সেখানকার ক্লাব আল হিলালের প্রস্তাবই কি তাঁকে মধ্য প্রাচ্যের দেশে টেনে নিয়ে এসেছে। দল বদল নিয়ে এ বার মেসি নিজেই জল্পনা বাড়ালেন।

picture of Lionel Messi and Cristiano Ronaldo

আবার কি দেখা যাবে মেসি-রোনাল্ডো দ্বৈরথ? ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৭:৪৩
Share: Save:

সরকারি ভাবে কিছু না জানালেও প্যারিস সঁ জঁরমের সঙ্গে সম্ভবত আর নতুন চুক্তি করতে আগ্রহী নন লিয়োনেল মেসি। দিন কয়েক আগেই প্যারিস থেকে ১৫টি স্যুটকেস নিয়ে বার্সোলোনায় গিয়েছিলেন মেসি। এ বার ক্লাবকে না জানিয়ে চলে গেলেন সৌদি আরবে। তা হলে কি প্রতিপক্ষ হিসাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেই পছন্দ আর্জেন্টিনার অধিনায়কের?

মেসির কাছে একাধিক ক্লাবের প্রস্তাব রয়েছে। তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা ছাড়াও আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি তাঁকে পেতে আগ্রহী। আবার সৌদি আরবের ক্লাব আল হিলালও মেসিকে সই করাতে আগ্রহী। সৌদির আল নাসেরে খেলেন রোনাল্ডো। আল হিলাল এবং আল নাসের চির প্রতিপক্ষ। রোনাল্ডোর জবাব মেসিকে দিয়ে দিতে চান আল হিলাল কর্তারা। পুরনো লড়াই কি আকৃষ্ট করছে মেসিকে?

কোন ক্লাবে সই করবেন মেসি, তা নিয়ে জল্পনা চলছে দীর্ঘ দিন ধরে। তাঁর বাবার জর্জ মেসির সঙ্গে কথা বলছেন বিভিন্ন ক্লাবের কর্তারা। দিন কয়েক আগেই বিশেষ বিমানে প্যারিসে এসে মেসির সঙ্গে কথা বলে গিয়েছেন ইন্টার মায়ামির কর্ণধার ডেভিড বেকহ্যাম। এ বার মেসি নিজেই জল্পনা বাড়ালেন সৌদি আরবে গিয়ে। সঙ্গে স্ত্রী এবং সন্তানদেরও নিয়ে গিয়েছেন তিনি। নিছক বেড়াতে না অন্য কোনও কারণ আছে, তা নিয়ে আগ্রহ তুঙ্গে ফুটবল মহলে।

রবিবার ঘরের মাঠে পিএসজি ১-৩ গোলে হেরেছে। ৯০ মিনিট মাঠে থেকেও দলকে জেতাতে পারেননি মেসি। তার কয়েক ঘণ্টা পর ক্লাব এবং কোচকে না জানিয়ে সৌদি আরবের বিমান ধরেন আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক। মেসি যখন বার্সেলোনায় খেলতেন, তখন রোনাল্ডো খেলতেন রিয়াল মাদ্রিদে। সেই সূত্রে বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলারের দ্বৈরথ উত্তাপ ছড়িয়েছে ক্রীড়াপ্রেমীদের মধ্যে। মেসিও কি সেই উত্তাপের খোঁজেই সৌদি আরবে গিয়েছেন? ইউরোপ, আমেরিকার ছেড়ে এশিয়াকে বেছে নিতে চাইছেন?

মধ্য প্রাচ্যের দেশটিতে পৌঁছে সেখানকার ছবি সমাজমাধ্যমে দিয়ে প্রশংসা করেছেন মেসি। তিনি লিখেছেন, ‘‘কে ভেবেছিল সৌদিতে এত সবুজ রয়েছে? সুযোগ পেলে আমি এখানকার আরও সৌন্দর্য খুঁজে বের করতে চাই।’’ মেসিকে স্বাগত জানিয়ে সমাজমাধ্যমে পোস্ট করেছে সৌদির প্রশাসনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Saudi Arabia Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE