Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসি ১০০০! ছাপিয়ে গেলেন রোনাল্ডোকে, কোন মাইলফলকে পৌঁছলেন লিয়ো?

ইউরোপীয় ক্লাব ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নজির ভেঙে ফেললেন লিয়োনেল মেসি। প্যারিস সঁ জরমঁর হয়ে গোল করে এই নজির গড়েছেন তিনি।

Picture of Lionel Messi and Cristiano Ronaldo

ইউরোপীয় ক্লাব ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (ডান দিকে) নজির ভেঙে দিয়েছেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৩:০৮
Share: Save:

ক্লাব ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাপিয়ে গেলেন লিয়োনেল মেসি। ইউরোপে খেলা ফুটবলারদের মধ্যে সব থেকে বেশি গোলের মালিক হলেন মেসি। এত দিন এই নজির ছিল রোনাল্ডোর দখলে।

প্যারিস সঁ জরমঁর হয়ে নিসের বিরুদ্ধে গোল করে এই নজির গড়েছেন মেসি। ইউরোপীয় ক্লাব ফুটবলে তাঁর গোলের সংখ্যা ৭০২। রোনাল্ডোর গোল ৭০১। শুধু ৭০২ গোল করা নয়, পাশাপাশি ২৯৮টি গোল করিয়েছেন মেসি। সেই হিসাবে ইউরোপীয় ক্লাব ফুটবলে ১০০০ গোলে অবদানের মাইলফলকে পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

নিসের বিরুদ্ধে ১টি গোল করার পাশাপাশি ১টি গোল করিয়েছেন মেসি। তাঁর পায়েই নিসকে ২-০ গোলে হারিয়ে লিগ ওয়ানের শীর্ষে রয়েছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের সঙ্গে তাঁদের পয়েন্টের পার্থক্য ৬।

পিএসজির হয়ে নজির গড়লেও এই ক্লাবে মেসি কত দিন রয়েছেন তা নিয়ে জল্পনা বেড়েই চলেছে। পিএসজির সঙ্গে জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে মেসির। ক্লাবের নতুন চুক্তিতে এখনও সই করেননি তিনি। পিএসজি চাইছে, বেতন কমিয়ে ক্লাবেই থাকুন লিয়ো। কিন্তু বেতন কমাতে তৈরি নন তিনি। এই পরিস্থিতিতে মেজর সকার লিগের একাধিক ক্লাব ও সৌদি আরবের আল হিলাল মেসিকে নিতে আগ্রহ দেখিয়েছে। সেই সব ক্লাবের সঙ্গে কথা বলছেন মেসির বাবা ও এজেন্ট জর্জে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Cristiano Ronaldo PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE