Advertisement
০৫ মে ২০২৪
Karim Benzema

Messi-Benzema: বেঞ্জেমাকে বালঁ দ্যর দেওয়ার দাবি মেসির

“রিয়াল মাদ্রিদ ম্যাচটা যেন আমাদের জীবন শেষ করে দিয়েছিল। ড্রেসিংরুমে আমরা যেন মৃতপ্রায় হয়ে গিয়েছিলাম।”

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ০৬:৩৭
Share: Save:

এ বার তাঁর হাত ধরে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিয়াল মাদ্রিদ। লিয়োনেল মেসি জানিয়ে দিলেন, ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা বালঁ দ্যর সম্মান পাওয়ার যোগ্যতম দাবিদার।

আর্জেন্টিনার এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, “এই মরসুমে বেঞ্জেমা যে চোখধাঁধানো ফুটবল খেলেছে তাতে কোনও সন্দহ নেই যে, ও-ই বালঁ দ্যর সম্মানের যোগ্য দাবিদার। তা ছাড়া বেঞ্জেমার সাফল্যের ঝুলিতে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগও।”সেখানেই না থেমে মেসি আরও বলেছেন, “এ বারের চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্ব থেকে বেঞ্জেমাই কিন্তু সেরা কান্ডারি ছিল দলকে এগিয়ে নিয়ে যেতে। কোনও সন্দেহ নেই, এই ফুটবল মরসুম ছিল ওরই।”মেসি জানিয়েছেন, রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়ন্স লিগে হারের ঘটনা তিনি এখনও ভুলতে পারেননি। মেসির কথায়, “রিয়াল মাদ্রিদ ম্যাচটা যেন আমাদের জীবন শেষ করে দিয়েছিল। ড্রেসিংরুমে আমরা যেন মৃতপ্রায় হয়ে গিয়েছিলাম।” যোগ করেছেন, “একটা আশা আমাদের ছিল যে চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারি, কিন্তু সেটা বাস্তবায়িত হয়নি।”

আর্জেন্টিনীয় তারকার উপলব্ধি, “সেরা দলি যে প্রত্যেক বার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, এমন তো হতে পারে না। আমি রিয়াল মাদ্রিদের কৃতিত্বকে কোনও অবস্থায় খাটো করতে পারব না। তবে ওরা সেরা দল না হয়েও প্রতিযোগিতায় বাকি সমস্ত দলকে হারিয়ে খেতাব ছিনিয়ে নিয়েছে।”এ দিকে, মেসির মতো বেঞ্জেমাকে বালঁ দ্যর দেওয়ার দাবি তুলেছেন প্রাক্তন ফরাসি তারকা থিয়েরি অঁরি। তিনি বলেছেন, ‘‘বালঁ দ্যর পুরস্কার যারা দেন, সেই ফরাসি ফুটবল সংস্থার উদ্দেশে বলতে চাই, ভোট বন্ধ করা হোক। বেঞ্জেমাই এই পুরস্কার জিতবে।’’ইংল্যান্ডের প্রাক্তন তারকা রিয়ো ফার্ডিনান্ড বলেছেন, ‘‘এ বার যদি বেঞ্জেমা এই পুরস্কার না পায়, তা হলে কেলেঙ্কারি হবে। ওকে ছাড়া আর কোনও ফুটবলারকেই এই ট্রফির জন্য ভাবা যাচ্ছে না।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Karim Benzema Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE