Advertisement
২৫ জুন ২০২৪
Major League Soccer

চোট সারিয়ে মাঠে ফিরেই গোল মেসির, তবু জয় পেল না ইন্টার মায়ামি

মেসির অনুপস্থিতিতে চারটি ম্যাচ খেলেছে মায়ামি। তার মধ্যে তিনটি ম্যাচে হারতে হয়েছে। ড্র হয়েছে একটি। মেসি গোল করেও দলকে জয়ের রাস্তায় ফেরাতে পারলেন না।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৩:২৯
Share: Save:

চোট সারিয়ে মাঠে ফিরেই গোল করলেন লিয়োনেল মেসি। তবু জিততে পারল না ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের ম্যাচে কলোরাডোর বিরুদ্ধে লড়াই শেষ হল ২-২ ফলে। মেসির অনুপস্থিতিতে চারটি ম্যাচ খেলেছে মায়ামি। তার মধ্যে তিনটি ম্যাচে হারতে হয়েছে। ড্র হয়েছে একটি। মেসিও দলকে জয়ের রাস্তায় ফেরাতে পারলেন না।

কলোরাডোর বিরুদ্ধে মেসি অবশ্য শুরু থেকে মাঠে নামেননি। দ্বিতীয়ার্ধে নামেন আর্জেন্টিনার অধিনায়ক। মাঠের নামার ১২ মিনিটের মধ্যে গোল করে সমতায় ফেরান দলকে। তার আগে প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে গিয়েছিল কলোরাডো। এই ম্যাচে মেসি প্রথম থেকে খেলবেন না আগেই ঠিক ছিল। তাঁকে শেষ দিকে ১৫-২০ মিনিটের জন্য নামানোর পরিকল্পনা ছিল মায়ামি কোচের। কিন্তু দল পিছিয়ে পড়ায় দ্বিতীর্ধের শুরুতেই নামাতে হয় মেসিকে।

প্রথম একাদশের একাধিক নিয়মিত সদস্যকে ছাড়া দল সাজিয়েছিলেন মায়ামি কোচ। সেই সুযোগ কাজে লাগিয়ে শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলতে থাকে কলোরাডো। প্রতিপক্ষের একের পর আক্রমণে বেশ চাপে পড়ে যায় মায়ামি রক্ষণ। দ্বিতীয়ার্ধে মেসি নামার পর লড়াইয়ে ফেরে তাড়া। ৫৭ মিনিটে মেসির গোলের পর আক্রমণের ঝাঁঝও বৃদ্ধি পায় মায়ামির। ফ্রাঙ্কো নেগরির কাছ থেকে বল পেয়ে শট নেন মেসি। বল পোস্টে লেগে জালে জড়ায়। ৩ মিনিট পরেই এগিয়ে যায় মায়ামি। মেসির তৈরি করা আক্রমণ থেকে বল পান ডেভিড রুইজ। তাঁর থেকে বল পেয়ে গোল করেন লিয়োনার্দো আফোন্সো।

এগিয়ে যাওয়ার সুবিধা ধরে রাখতে পারেনি মেসির দল। গোলের আরও কয়েকটি সুযোগ পেয়েছিলেন মেসি। কখনও প্রতিপক্ষ গোলরক্ষকের দক্ষতায়, কখনও নিজের ব্যর্থতায় গোল পাননি। ম্যাচের শেষ মিনিটে বাসেতের গোলে সমতা ফেরায় কলোরাডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Major League Soccer Lionel Messi Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE