Advertisement
২২ জুলাই ২০২৪
IPL 2024

কেশসজ্জায় থাকে নানা ভাবনা! কোহলি, ধোনিদের চুল কাটানোর খরচ কত? জানালেন শিল্পী নিজেই

এ বারের আইপিএলে কোহলি এবং ধোনিকে দেখা যাচ্ছে নতুন কেশসজ্জায়। তাঁদের প্রতি বার চুল কাটানোর খরচ কত? সাজসজ্জার ব্যাপারে কতটা সচেতন তাঁরা? জানিয়েছেন দুই ক্রিকেটারের কেশসজ্জা শিল্পী।

picture of virat kohli and MS Dhoni

(বাঁ দিকে) বিরাট কোহলি এবং মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১২:৩৭
Share: Save:

আইপিএলের আগে চুল কাটিয়েছেন বিরাট কোহলি। নতুন সাজে দেখা যাচ্ছে তাঁকে। খ্যাতনামী কেশসজ্জা শিল্পী আলিম হাকিমের কাছে চুল কাটিয়েছেন তিনি। নতুন সাজের জন্য কত খরচ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক? মহেন্দ্র সিংহ ধোনির চুলও কাটেন হাকিম।

ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সাজের দিকে বিশেষ নজর রয়েছে কোহলির। নানা সময় তাঁকে বিভিন্ন সাজে দেখা যায়। ভক্তদের একাংশ তাঁর সাজ নকলও করেন। আইপিএলের নতুন রূপে হাজির হয়েছেন তিনি। প্রতিযোগিতা শুরুর আগে তিনি গিয়েছিলেন হাকিমের কাছে। কোহলি, ধোনিদের মতো ক্রিকেটারদের তাঁদের পছন্দ মতো চুল কেটে দেওয়ার জন্য কত টাকা নেন হাকিম, তা জানিয়েছেন আইপিএলের মধ্যে।

হাকিম বলেছেন, ‘‘আমি খুব সাধারণ টাকা নিই। সকলেই জানে আমি কত টাকা নিই। ১ লাখ টাকা থেকে শুরু। এটাই সব থেকে কম।’’ অর্থাৎ কোহলি, ধোনিদের এক বার চুল কাটাতে খরচ করতে হয় অন্তত ১ লাখ টাকা। হাকিম আরও বলেছেন, ‘‘মাহি স্যর এবং কোহলি আমার পুরনো বন্ধু। দু’জনেই আমার কাছে দীর্ঘ দিন ধরে চুল কাটাচ্ছেন। আইপিএলের আগেও এসেছিলেন। আমার মনে হল, চুলের সাজ এমন হওয়া উচিত যাতে দেখতে শান্ত লাগে। আবার একটু অন্য রকমও দেখায়। কোহলি সব সময় নানা ধারণা নিয়ে আসে। এক, এক বার এক এক রকম করে দেখতে চায় কেমন দেখতে লাগছে।’’

কোহিলর কেশসজ্জা নিয়ে আরও তথ্য দিয়েছেন হাকিম। তিনি বলেছেন, ‘‘কোহলির সঙ্গে আমার প্রায়ই কথা হয়। পরের বার কেমন চুল থাকবে, তা নিয়ে আলোচনা হয়। এ বার আমরা একটু ভাল কিছু করার কথা ভেবেছিলাম। ওর ভ্রুতেও একটা সূক্ষ্ম দাগ রয়েছে এ বারের সাজে। চুলে একটু রং রয়েছে। কোহলির চুলের পরিচর্যার ছবি সমাজমাধ্যমে দেওয়ার পরেই ভাইরাল হয়েছে। বহু মানুষ পছন্দ করেছেন কোহলির নতুন কেশসজ্জা। বলতে পারেন কিছুটা পাগলামি করেই ছবিটা সমাজমাধ্যমে দিয়েছিলাম।’’

হাকিম জানিয়েছেন, কোহলির কেশসজ্জা নিয়ে সব সময় সতর্ক থাকেন। ভারতের প্রাক্তন অধিনায়কের ভাবমূর্তি সম্পর্কে সচেতন থাকতে হয়। হাকিম বলেছেন, ‘‘কোহলির অসংখ্য ভক্ত রয়েছেন। অনেকে ওকে অনুসরণ করেন। সাজসজ্জার ক্ষেত্রে কোহলি নিজেও খুব সংবেদনশীল। নান্দনিকতা পছন্দ করে। কোহলি সেরাদের মধ্যেও সেরা খেলোয়াড়। চুল বা পোশাক সজ্জার ক্ষেত্রেও এক নম্বরে। আবার মাহি ভাইয়ের জন্য অন্য রকম ভাবতে হয়। আমার কাছে হলিউডের কোনও অভিনেতার থেকে কম নন উনি। মাহি ভাইকে সব সময় আমি এক জন তারকা এবং দুর্দান্ত মানুষ হিসাবে দেখি। কোনও বিজ্ঞাপনের কাজ করার সময়ও তাঁর কেশসজ্জা নিয়ে আমার কিছু ভাবনা থাকে। প্রতি বার চুল ঠিকঠাক করে দেওয়ার পর ছবি তুলে রাখি। বিশেষ পছন্দ হলে তবেই সমাজমাধ্যমে দিই।’’

কোহলি এবং ধোনি দু’জনেই এখন ব্যস্ত আইপিএলে। কোহলির মতোই আলোচনায় উঠে এসেছে ধোনির ঘাড় পর্যন্ত চুল। আন্তর্জাতিক ক্রিকেটজীবনের শুরুর মতো চুল নিয়ে খেলছেন ধোনি। সম্ভবত এ বার আইপিএল খেলেই অবসর নেবেন জোড়া বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE