Advertisement
০৫ অক্টোবর ২০২২
Lionel Messi

Lionel Messi: মেসিদের তাণ্ডবে ঝলমলে পিএসজি, ফেরার বার্তা জ়াভির

ম্যাচের প্রথম গোল ২৮ মিনিটে পাবলো সাবারিয়ার পা থেকে। ৩২ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান নেমার। তাঁর প্রথম গোল পেনাল্টি থেকে।

উৎসব: গাম্বা ওসাকার বিরুদ্ধে গোলের পরে মেসি। পিএসজি জিতল ৬-২ গোলে। সোমবার ওসাকায়। রয়টার্স

উৎসব: গাম্বা ওসাকার বিরুদ্ধে গোলের পরে মেসি। পিএসজি জিতল ৬-২ গোলে। সোমবার ওসাকায়। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ০৭:৫৫
Share: Save:

এমএসএম ত্রয়ীর তাণ্ডবে ঝলমলে প্যারিস সাঁ জারমাঁ। সোমবার প্রাক মরসুম প্রস্তুতি সফরে পিএসজি ৬-২ গোলে উড়িয়ে দেয় গাম্বা ওসাকা দলকে। ব্রাজিলীয় তারকা করলেন জোড়া গোল। পিছিয়ে থাকলেন না সতীর্থ লিয়োনেল মেসি এবং কিলিয়ান এমবাপেও। তাঁরাও একটি করে গোল করেন। রবিবার ফরাসি কাপ ফাইনালে নঁতের বিরুদ্ধে খেলতে নামার আগে দুর্দান্ত মহড়া সেরে ফেললেনতিন মহাতারকা।

ম্যাচের প্রথম গোল ২৮ মিনিটে পাবলো সাবারিয়ার পা থেকে। ৩২ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান নেমার। তাঁর প্রথম গোল পেনাল্টি থেকে। পরে নিজের দ্বিতীয় গোল করেন ৬০ মিনিটে। মেসির গোল ৩৯ মিনিটে। তার দু’মিনিট আগে গোল করেন নুনো মেন্দেস। ম্যাচ শেষের চার মিনিট আগে পেনাল্টি থেকে গোল এমবাপের। ম্যাচের পরে উল্লসিত পিএসজি ম্যানেজার গালচিয়ে বলেছেন, “তিন তারকার মধ্যে বোঝাপড়া এত মসৃণ হয়ে উঠেছে যে, আশা করছি আসন্ন মরসুমে সমস্ত দল আমাদের সমীহ করতে বাধ্য হবে।” যোগ করেন, “গত বছর চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের স্মৃতি এখনও কেউ ভুলতে পারেননি। এ বার আমাদের লক্ষ্য থাকবে ইউরোপের সেরা ক্লাবের সম্মান ছিনিয়ে নেওয়া।”

এরই মধ্যে মেসিকে নিয়ে নতুন ইঙ্গিত দিয়েছেন বার্সেলোনা প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা। তিনি জানিয়েছেন, আর্জেন্টিনীয় তারকাকে নিয়ে অধ্যায়ের সমাপ্তি এখনও ঘটেনি। প্রিয় বার্সেলোনায় আবারও ফিরে আসার সম্ভাবনা রয়েছে মেসির। ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, “মেসি অধ্যায় কিন্তু এখনও শেষ হয়নি। ও এই ক্লাবের চিরকালীন সম্পদ। যে পরিস্থিতিতি লিয়োকে ক্লাব ছাড়তে হয়েছিল, তা কেউই মেনে নিতে পারেননি। বার্সার প্রেসিডেন্ট হিসেবে এটা স্বীকার করতে লজ্জা নেই যে, মেসি এই ক্লাবের জন্য যা করেছে, সেই ঋণ আমরা শোধ করে উঠতে পারিনি। লিয়ো আবারও ফিরতে পারে।”

স্পেনের একটি সংবাদপত্র আবার সোমবার জানিয়েছে, মেসিকে ফিরিয়ে আনতে প্রেসিডেন্টকে বিশেষ অনুরোধ করেছেন ম্যানেজার জ়াভি হার্নান্দেস। তিনি নাকি জানিয়েছেন, পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পরেই যে কোনও মূল্যে মেসিকে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে হবে। জ়াভি নাকি এও বলেছেন, পোল্যান্ড তারকা লেয়নডস্কি এবং মেসিকে একসঙ্গে নিয়ে তিনি ক্লাবকে ফের সাফল্যের শীর্ষে নিয়ে যেতে চান। সেই অনুরোধের প্রেক্ষিতেই লাপোর্তো মন্তব্য করেছেন।

এ দিকে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে সঙ্কট ক্রমশ বাড়ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। পর্তুগিজ তারকা কবে দলের সঙ্গে যোগ দেবেন, তা কারও কাছেই স্পষ্ট নয়। ইংল্যান্ডের একটি সংবাদপত্র জানিয়েছে, নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগ নাকি ক্লাব কর্তাদের শুনিয়ে দিয়েছেন, তিনি আর রোনাল্ডোর জন্য অপেক্ষা করতে চান না। ক্রিশ্চিয়ান এরিকসেন এবং ছন্দে থাকা অ্যান্থনি মার্সিয়ালকে সামনে রেখেই ইপিএল অভিযান শুরুকরতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.