Advertisement
২৫ এপ্রিল ২০২৪
UEFA Champions League

Champions League: হেরে যাওয়া লিভারপুল পরের বারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য হোটেল বুক করছে!

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারের পরেও হতাশ হতে রাজি নন লিভারপুলের কোচ। পরের বছরও তাঁরা ফাইনালে উঠবেন বলে আশাবাদী য়ুর্গেন ক্লপ।

ম্যাচ হেরে হতাশ ফুটবলারকে স্বান্তনা লিভারপুলের কোচের

ম্যাচ হেরে হতাশ ফুটবলারকে স্বান্তনা লিভারপুলের কোচের ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৬:৪৪
Share: Save:

পাঁচ বছর পরেও বদলা নেওয়া হল না লিভারপুলের। পাঁচ বছর আগে ইউক্রেনের কিভে মহম্মদ সালাহর চোট ও গোলরক্ষক কারিয়াসের শিশুসুলভ ভুলে রিয়াল মাদ্রিদের কাছে হারতে হয়েছিল ‘দ্য রেডস’দের। আর এ বার একা থিবো কুর্তোয়া হারিয়ে দিলেন সাদিয়ো মানেদের। রিয়াল গোলের নীচে ছ’ফুটের বেলজিয়ান প্রাচীর ভাঙতে পারল না লিভারপুল। ফের হারের স্বাদ নিয়েই প্যারিস থেকে ফিরতে হচ্ছে য়ুর্গেন ক্লপের ছেলেদের। কিন্তু তার পরেও হতাশ নন ক্লপ। বরং ছেলেদের নিয়ে গর্বিত তিনি। ক্লপের আশা, আগামী বছর ফের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠবে লিভারপুল। তাই এখন থেকেই ফাইনালের জন্য হোটেল বুক করে রাখতে চান তিনি।

ক্লপের কাছে চ্যাম্পিয়ন্স লিগের মতো প্রতিযোগিতার ফাইনালে উঠতে পারাও একটা সাফল্য। রিয়ালের কাছে হারের পরে তিনি বলেন, ‘‘একটা অন্য রকমের অনুভূতি হচ্ছে। ফাইনালে উঠতে পারাও অন্য রকমের একটা সাফল্য। কিন্তু সেই সাফল্য কেউ চায় না। সবাই ফাইনাল জিততে চায়।’’ তার পরেই ক্লপ বলেন, ‘‘কেন জানি না মনে হচ্ছে, পরের বারও আমরা ফাইনালে উঠব। কারণ দলের ছেলেরা অসাধারণ ফুটবল খেলছে। পরের বার ইস্তানবুলে ফাইনাল। ওখানে হোটেল বুক করে রাখব।’’

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার বার রিয়াল গোলে আক্রমণ করে গিয়েছেন সালাহ, মানেরা। কিন্তু কুর্তোয়ার জন্য বল জালে জড়ানোর আগেই সেই আক্রমণ থেমে গিয়েছে।

দু’সপ্তাহ আগেই এফএ কাপ জেতার পরে মাঠে যে দলের ফুটবলাররা হুঙ্কার দিচ্ছিলেন, উল্লাস করছিলেন, তাঁরাই রিয়ালের কাছে হারের পরে ভেঙে পড়েছিলেন। মাঠের মধ্যেই হতাশা চোখে পড়ছিল সালাহদের। সাজঘরও ছিল নিঃস্তব্ধ। যদিও হতাশ নন ক্লপ। তাঁর মতে গোটা মরসুম জুড়ে অসাধারণ ফুটবল খেলেছেন তাঁরা। জিতেছেন এফএ কাপ ও লিগ কাপ। এক পয়েন্টের জন্য হাতছাড়া হয়েছে প্রিমিয়ার লিগ। তাই দলের ফুটবলারদের উদ্দেশে ক্লপের বার্তা, ‘‘এই মুহুর্তে সাজঘরে বসে থাকা কেউ বুঝতে পারছে না যে এই মরসুমে তারা কত ভাল ফুটবল খেলেছে। সেটা বোঝার জন্য কয়েক ঘণ্টা সময় লাগবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE