Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manchester City Vs Liverpool

ম্যান সিটির আক্রমণে বিধ্বস্ত লিভারপুল, দুরন্ত আর্সেনালও

ঘরের মাঠে শুরু থেকেই আধিপত্য ছিল কেভিন দ্য ব্রুইন, রদ্রিদের। তা সত্ত্বেও ১৭ মিনিটে ম্যান সিটি পিছিয়ে পড়েছিল। ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড লম্বা পাস বাড়িয়েছিলেন দিয়োগো জোতার উদ্দেশে।

An image of Kevin De Bruyne

উল্লাস: লিভারপুলের বিরুদ্ধে গোল করে দ্য ব্রুইন।  ছবি: গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ০৮:৫১
Share: Save:

বিধ্বংসী ম্যাঞ্চেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজ়িগের বিরুদ্ধে জয় ৭-০ গোলে। এফএ কাপের কোয়ার্টার ফাইনালে বার্নলির বিরুদ্ধে জয় ৬-০ গোলে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ৪-১ গোলে চূর্ণ করল ম্যান সিটি। এবং প্রধান স্ট্রাইকার আর্লিং হালান্ডকে ছাড়াই! লিডস ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়ে ইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেল আর্সেনাল।

ঘরের মাঠে শুরু থেকেই আধিপত্য ছিল কেভিন দ্য ব্রুইন, রদ্রিদের। তা সত্ত্বেও ১৭ মিনিটে ম্যান সিটি পিছিয়ে পড়েছিল। ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড লম্বা পাস বাড়িয়েছিলেন দিয়োগো জোতার উদ্দেশে। লিভারপুল তারকাকে বাধা দিতে এগিয়ে গিয়েছিলেন মানুয়েল আকাঞ্জি। পেনাল্টি বক্সের মধ্যে জোতা শরীর দিয়ে আটকে রাখেন আকাঞ্জিকে। ম্যান সিটির বাকি ডিফেন্ডাররা বল বিপন্মুক্ত করার আগেই দৌড়ে এসে গোলার মতো শটে লিভারপুলকে ১-০ এগিয়ে দেন মহম্মদ সালাহ। ম্যান সিটির বিরুদ্ধে ১৮তম ম্যাচে ১১ নম্বর গোল করলেন তিনি।

গোল খেয়ে পিছিয়ে পড়ার পড়ে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ম্যান সিটি। হালান্ডের অভাব অনুভবই করতে দেননি জাক গ্রিলিশ, রিয়াদ মাহরেজ়, ইউলিয়ান আলভারেজ়রা। ১০ মিনিটের মধ্যেই ঘুরে দাঁড়ায় পেপ গুয়ার্দিওলার দল। মাহরেজ বিপক্ষের বক্সের ঠিক বাইরে পাস দিয়েছিলেন ইকেই গুন্দোয়ানকে। তিনি বল ঠেলে দেন গ্রিলিশকে। ম্যান সিটি তারকা নিজে গোলে না মেরে পাস দেন পিছন থেকে উঠে আসা ইউলিয়ান আলভারেজ়কে। ঠান্ডা মাথায় ১-১ করেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা তারকা। এই গোলের পরেই বিতর্কে জড়ান গুয়ার্দিওলা! ম্যান সিটি ম্যানেজার যে ভাবে বিপক্ষের অতিরিক্তের তালিকায় থাকা ডিফেন্ডার কোস্তাস সিমিকাসের সামনে গিয়ে উচ্ছ্বাস দেখান, তা নিয়ে ক্ষুব্ধ লিভারপুল শিবির। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে গুয়ার্দিওলা বলেছেন, ‘‘আমার খুব আনন্দ হচ্ছিল। ওকে (কোস্তাস) বলেছিলাম, দেখলে আমাদের গোলটা কত সুন্দর। ওকে অসম্মান করার কোনও উদ্দেশ্য আমার ছিল না। তবুও ক্ষমা চাইছি।’’

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার এক মিনিটের মধ্যেই মাহরেজ়ের পাস থেকে ২-১ করেন দেন দ্য ব্রুইন। ৫৩ মিনিটে ৩-১ করেন গুন্দোয়ান। নিজেদের বক্সের মধ্যে থেকে আলভারেজ়ের শট আলেকজান্ডার-আর্নল্ড কোনও মতে বিপন্মুক্ত করেছিলেন। ফিরতি বলে নেওয়া গুন্দোয়ানের শট জালে জড়িয়ে যায়। এই গোলের পরেই কার্যত ম্যাচ থেকে হারিয়ে যায় লিভারপুল। ৭৪ মিনিটে দ্য ব্রুইনের পাস থেকে ৪-১ করেন গ্রিলিস।হতাশ লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপ বলেছেন, ‘‘এই হার মেনে নেওয়া যায় না। পুরো ম্যাচটা ওরাই তো নিয়ন্ত্রণ করল।’’

আর্সেনালের জয়ের নায়ক গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিল তারকা জোড়া গোল করেন (৩৫ ও ৫৫ মিনিট)। একটি করে গোল করেন বেন হোয়াইট ও গ্রানিত জ়াকা। এই জয়ের ফলে ২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে ইপিএল টেবলের শীর্ষ স্থানেই থাকল আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট অর্জন করা ম্যান সিটি রয়েছে দ্বিতীয় স্থানে। রবিবার নামছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে মার্কাস র‌্যাশফোর্ডদের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester City Vs Liverpool Kevin De Bruyne
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE