Advertisement
১৮ জুলাই ২০২৪
EPL

সালাহের জোড়া গোলে লিগ তালিকায় শীর্ষে লিভারপুল, বাকিদের থেকে কতটা এগিয়ে ক্লপের দল?

সোমবারের জয় লিগ তালিকায় শীর্ষে পৌঁছে দিল লিভারপুলকে। বাকিদের থেকে কিছুটা এগিয়ে গেল তারা। যদিও লিগে এখনও অনেক ম্যাচ বাকি।

liverpool

গোলের পর উচ্ছ্বাস লিভারপুলের সালাহ এবং ভান ডাইক। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১২:১২
Share: Save:

নিউক্যাসেলের বিরুদ্ধে ৪-২ গোলে জিতেছে লিভারপুল। সোমবারের সেই জয় লিগ তালিকায় শীর্ষ স্থানে পৌঁছে দিল তাদের। বাকিদের থেকে কিছুটা এগিয়ে গেল লিভারপুল। যদিও লিগে এখনও অনেক ম্যাচ বাকি। এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগ কে জিতবে, তা এখনই বলা সম্ভব নয়।

সোমবার রাতে জোড়া গোল করেন সালাহ। আরও অনেক বেশি গোলে জিততে পারত লিভারপুল। কিন্তু নিউক্যাসেলের গোলরক্ষক মার্টিন দুবরভকা অন্তত ১০ বার নিশ্চিত গোল বাঁচান। এর মধ্যে একটি পেনাল্টিও বাঁচান তিনি। প্রথমার্ধে কোনও দলি গোল করতে পারেনি। ৪৯ মিনিটে সালাহ প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। ৫ মিনিটের মধ্যে সেই গোল শোধ করে দেন অ্যালেক্সান্ডার আইসাক। এর পর কার্টিস জোন্স এবং কডি গ্যাকপো লিভারপুলকে এগিয়ে দিয়েছিলেন। নিউক্যাসেলের সেন বটম্যান একটি গোল শোধ করেছিলেন। তবে ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে দেন সালাহ।

২০ ম্যাচে লিভারপুল পেয়েছে ৪৫ পয়েন্ট। শীর্ষে তারাই। দ্বিতীয় স্থানে থাকা অ্যাস্টন ভিলা ২০ ম্যাচে পেয়েছে ৪২ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে তৃতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটি পেয়েছে ৪০ পয়েন্ট। ফলে শীতকালীন ছুটিতে যাওয়ার আগে লিভারপুলকে কেউ টপকাতে পারবে না। লিভারপুলের কোচ য়ুগেন ক্লপ বলেন, “এই জয়টা খুব স্পেশাল। দারুণ খেলল আমাদের ছেলেরা। খুব চনমনে ভাবে শুরু করেছিলাম আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Liverpool Newcastle United Md Salah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE