Advertisement
২২ মে ২০২৪
Lionel Messi

পা বাদ যেতে পারে মেসির প্রাক্তন সতীর্থের, ইঞ্জেকশন, ওষুধেই দিন কাটছে বার্সার প্রাক্তনের

এক সময় বার্সেলোনায় লিয়োনেল মেসির সতীর্থ ছিলেন তিনি। সেই লুই সুয়ারেসের পা বাদ যেতে পারে। ধারাবাহিক চোটে ভুগছেন তিনি। ইঞ্জেকশন এবং ওষুধে ভর করে খেলে চলেছেন।

messi

বার্সেলোনায় খেলার সময়ে মেসির সঙ্গে সুয়ারেস (বাঁ দিকে) — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৮:৩৭
Share: Save:

এক সময় বার্সেলোনায় লিয়োনেল মেসির সতীর্থ ছিলেন তিনি। ক্লাব বদলাতে বদলাতে সেই লুই সুয়ারেস এখন খেলেন ব্রাজিলের গ্রেমিয়োতে। কিন্তু উরুগুয়ের স্ট্রাইকারের ফুটবলজীবন আচমকা শেষ হয়ে যাওয়ার মুখে। হাঁটুর চোট এতটাই খারাপ অবস্থায় যে আগামী দিনে তাঁর পা কেটে বাদ দেওয়া হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন গ্রেমিয়োর ক্লাবকর্তা।

৩৬ বছরের ফরোয়ার্ড ভুগছেন অস্টিয়োআর্থ্রোসিসে। ডান হাঁটুতে দীর্ঘ দিন ধরে সমস্যা রয়েছে তাঁর। ব্যথা এতটাই বেড়েছে যে নিয়মিত ইঞ্জেকশন নিয়ে খেলতে হচ্ছে তাঁকে। তাতে সাময়িক সুরাহা মিললেও দীর্ঘমেয়াদি ক্ষতি হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। ডান হাঁটুর চোটে জর্জরিত সুয়ারেস ফুটবল থেকে অবসর নেওয়ার কথাও ভাবছেন।

গ্রেমিয়োর সভাপতি আলবার্তো গুয়েরা জানিয়েছেন, পরিস্থিতি গুরুতর। ইতিমধ্যেই প্রচুর ইঞ্জেকশন নিতে হয়েছে সুয়ারেসকে। ওষুধের উপরে প্রতি মুহূর্তে নির্ভর করে থাকতে হচ্ছে তাঁকে। গুয়েরা বলেছেন, “খুব খারাপ পরিস্থিতি। আগামী দিনে সুয়ারেসের প্রস্থেটিক পা (কৃত্রিম পা) লাগানোর সম্ভাবনাও তৈরি হতে পারে। প্রচুর ইঞ্জেকশন এবং ওষুধ খেতে হচ্ছে ওকে। নিজের ফুটবলজীবনের শেষ প্রান্তে পৌঁছে গিয়েছেন। কবে অবসর নেবেন সেটা অবশ্য জানি না।”

সমস্যা সত্ত্বেও সুয়ারেস নিয়মিত অনুশীলন করছেন। আমেরিকা এমজি-র বিরুদ্ধে একটি গোলও করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi luis suarez FC Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE