Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Benjamin Mendy

Benjamin Mendy: সাত মহিলাকে ধর্ষণের অভিযোগ, কড়া শাস্তির মুখে ফুটবলার

সাত মহিলাকে বাড়িতে নিয়ে গিয়ে মেন্ডি ধর্ষণ এবং যৌন হেনস্থা করেছেন বলে অভিযোগ। মোট ১০টি অভিযোগ রয়েছে। এখন জামিনে মুক্ত রয়েছেন তিনি।

ধর্ষণে অভিযুক্ত বেঞ্জামিন মেন্ডি।

ধর্ষণে অভিযুক্ত বেঞ্জামিন মেন্ডি। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৬:১৫
Share: Save:

প্রাক্তনের পর বর্তমান। রায়ান গিগসের পর বেঞ্জামিন মেন্ডি। এই ফুটবলারেরও কড়া শাস্তি হতে পারে। তাঁর বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন হেনস্থার অভিযোগে তদন্ত চলছে। আদালতে অপরাধ প্রমাণ হলে দীর্ঘ দিন জেল হতে পারে। শেষ হয়ে যেতে পারে তাঁর ফুটবলজীবন।

২০১৭ সাল থেকে ম্যাঞ্চেস্টার সিটিতে খেলছেন মেন্ডি। তাঁর বিরুদ্ধে সাত জন মহিলা ধর্ষণ এবং যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেছেন পুলিশের কাছে। আট বার ধর্ষণ, এক বার যৌন হেনস্থা এবং এক বার ধর্ষণের চেষ্টার অভিযোগ রয়েছে ২৮ বছরের ফরাসি ফুটবলারের বিরুদ্ধে। এর মধ্যে নয়টি অভিযোগের ভিত্তিতে আদালতে আগেই শুনানি হয়েছে। কোনও ক্ষেত্রেই এখনও মেন্ডিকে দোষী সাব্যস্ত করেনি আদালত। এ বার দশম অভিযোগের শুনানি শুরু হল ইংল্যান্ডের চেস্টার ক্রাউন আদালতে। ছয় সপ্তাহ লাগতে পারে শুনানি পর্ব শেষ হতে।

সাত মহিলাই জানিয়েছেন, ম্যাকলফিল্ডের কাছে প্রেস্টবেরির বাড়িতে নিয়ে গিয়ে তাঁদের সঙ্গে অভব্যতা করেছেন মেন্ডি। ঘটনাগুলি ঘটেছে ২০১৮ সালের অক্টোবর থেকে ২০২১ সালের অগস্ট মাসের মধ্যে। আগের সব ক্ষেত্রেই অবশ্য অভিযোগ অস্বীকার করেন মেন্ডি। গত বছর অগস্টে গ্রেফতার হন তিনি। প্রথমে তাঁকে রাখা হয় লিভারপুলের একটি জেলে। পরে ম্যাঞ্চেস্টারের জেলে নিয়ে আসা হয়। গত জানুয়ারি মাসে ম্যাঞ্চেস্টার সিটির এই ফুটবলার শর্তসাপেক্ষে জামিন পান। তাঁকে পাসপোর্ট জমা রাখতে হয়েছে আদালতে। ফ্রান্সের হয়ে ১০টি ম্যাচ খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE