Advertisement
০৭ মে ২০২৪
real madrid

UEFA Super Cup: সুপার কাপ জিতে মরসুম শুরু রিয়ালের

রিয়ালকে অবশ্য প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৩৭ মিনিট পর্যন্ত। তা-ও সে গোল হয় আইনট্র্যাখট ফ্র্যাঙ্কফুর্ট রক্ষণের দুর্বলতার সৌজন্যে।

সেরা: হেলসিঙ্কি স্টেডিয়ামে ট্রফি নিয়ে উৎসব বেঞ্জেমাদের। রয়টার্স

সেরা: হেলসিঙ্কি স্টেডিয়ামে ট্রফি নিয়ে উৎসব বেঞ্জেমাদের। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ০৭:৫৭
Share: Save:

উয়েফা সুপার কাপ

রিয়াল মাদ্রিদ ২ আইনট্র্যাখট ফ্র্যাঙ্কফুর্ট ০

নতুন ফুটবল মরসুমে রিয়াল মাদ্রিদ তাদের প্রথম ট্রফি জিতল বুধবার উয়েফা সুপার কাপে আইনট্র্যাখট ফ্র্যাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়ে। হেলসিঙ্কি স্টেডিয়ামে রিয়ালের হয়ে গোল করলেন ৩৭ মিনিটে দাভিদ আলাবা ও ৬৫ মিনিটে করিম বেঞ্জেমা। প্রসঙ্গত সুপার কাপ হচ্ছে ইউরোপীয় ফুটবলের নিয়ামক সংস্থার ঐতিহ্যগত মরসুম শুরুর ম্যাচ। যে দ্বৈরথে মুখোমুখি হয় চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ জয়ী ক্লাব।

কার্লো আনচেলোত্তি এই ম্যাচে হুবহু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লিভারপুলের বিরুদ্ধে যে দল নামিয়েছিলেন, এখানেও সে-ই একই ফুটবলারদের তাঁর এগারো জনে রাখেন। এই ম্যাচে শুরু থেকেই পরিষ্কার হয়ে যায় যে নামে ও ভারে জার্মানির ক্লাবের থেকে কেন স্পেনের চ্যাম্পিয়ন দল এইমুহূর্তে এগিয়ে রয়েছে।

রিয়ালকে অবশ্য প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৩৭ মিনিট পর্যন্ত। তা-ও সে গোল হয় আইনট্র্যাখট ফ্র্যাঙ্কফুর্ট রক্ষণের দুর্বলতার সৌজন্যে। খুব কাছ থেকে কার্যত অরক্ষিত গোলে আলাবার প্রচণ্ড জোরে মারা শটে ১-০ হয়। তিনি গোলের বল পান পোস্টের পাশে দাঁড়ানোকাসেমিরোর ব্যাক হেডে।

ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে বল পেয়েই গোলে শট মেরে ২-০ করনে বেঞ্জেমা। ফরাসি স্ট্রাইকার যে ভাবে গোল করে চলেছেন নিয়মিত, তাতে তাঁর এ বারের বালঁ দ্যর ট্রফি পাওয়ার দাবি ক্রমশ জোরাল হচ্ছে। ইউরোপ চ্যাম্পিয়ন দলের হয়ে এই ম্যাচে তিনি নিজের ৩২৪ তম গোল করলেন। ছাপিয়ে গেলেন রিয়ালের আর এক কিংবদন্তি রাউলকে। অবশ্য স্পেনের এই ক্লাবের হয়ে ৪৫০ গোল করা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখনও অনেকটাই এগিয়ে আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

real madrid UEFA Super Cup UEFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE