Advertisement
৩০ এপ্রিল ২০২৪
FIFA Club World Cup

ব্রাজিলের ‘মোহনবাগান’কে হারিয়ে ক্লাব বিশ্বকাপ জিতল ম্যাঞ্চেস্টার সিটি, দাপট মেসির সতীর্থের

ক্লাব বিশ্বকাপ জিতল ম্যাঞ্চেস্টার সিটি। ফাইনালে ব্রাজিলের ফ্লুমিনেন্সকে ৪-০ গোলে হারাল তারা। সিটির হয়ে জোড় গোল করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার ইউলিয়ান আলভারেস।

football

রানার্স হয়ে হতাশ ফ্লুমিনেন্সের দুই ফুটবলার। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৩:১৯
Share: Save:

ব্রাজিলের ‘মোহনবাগান’কে হারিয়ে ক্লাব বিশ্বকাপ জিতল ম্যাঞ্চেস্টার সিটি। ফাইনালে ফ্লুমিনেন্সকে ৪-০ গোলে হারাল তারা। সিটির হয়ে জোড় গোল করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার ইউলিয়ান আলভারেস। ফ্লুমিনেন্সের জার্সির রং সবুজ-মেরুন। মোহনবাগানের জার্সির রংয়ের সঙ্গে মিল রয়েছে তাদের।

২০২৩ সালে নিজেদের পাঁচ নম্বর ট্রফি জিতল পেপ গুয়ার্দিওলার দল। ফাইনালে আর্লিং হালান্ড, কেভিন দ্য ব্রুইনকে পাননি গুয়ার্দিওলা। সেই কারণ শুরু থেকে খেলেন আলভারেস। ফাইনালে নেমে নজির গড়েছেন তিনি। ক্লাব বিশ্বকাপের ফাইনালের দ্রুততম গোল এসেছে তাঁর পায়ে। খেলা শুরু হওয়ার পরে মাত্র ৪০ সেকেন্ডের মাথায় গোল করেন আলভারেস। নেথান আকের শট ফ্লুমিনেন্সের গোলরক্ষকের হাতে লেগে প্রতিহত হয়। ফিরতি বলে গোল করেন আলভারেস।

গোটা ম্যাচে দাপট দেখায় সিটি। বলের দখল থেকে শুরু করে গোল লক্ষ্য করে শট সবই বেশি ছিল তাদের। ২৭ মিনিটে গোল করে সিটির ব্যবধান বাড়িয়ে দেন নিনো। ফিল ফডেনের শট গোলরক্ষক বাঁচালেও ফিরতে বলে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটের মাথায় দলের তৃতীয় গোল করেন ফডেন। চতুর্থ গোল আবার আলভারেসের। ৮৮ মিনিটের মাথায় দলের জয় নিশ্চিত করে দেন আর্জেন্টিনার এই তরুণ স্ট্রাইকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE