Advertisement
১৯ জুন ২০২৪
Manchester City

আবার বিপুল আর্থিক তছরুপের অভিযোগ, নির্বাসিত হতে পারে নীল ম্যাঞ্চেস্টার

ম্যান সিটির বিরুদ্ধে একাধিক বিষয়ে আর্থিক অভিযোগ তোলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি পেতে পারে তারা। নির্বাসিত করা হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে।

representative image of manchester city club

অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি পেতে পারে ম্যান সিটি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৭
Share: Save:

আবার বড় সড় বিপদে পড়ল ম্যাঞ্চেস্টার সিটি। ক্লাবের বিরুদ্ধে বিরাট পরিমাণে আর্থিক তছরূপের অভিযোগে তদন্ত শুরু করল প্রিমিয়ার লিগের আয়োজকরা। একাধিক বিষয়ে আর্থিক অভিযোগ তোলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি পেতে পারে তারা। নির্বাসিত করা হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে।

সংস্থার তরফে জানানো হয়েছে, ২০০৯-১০ মরসুম থেকে ২০১৭-১৮ মরসুম পর্যন্ত সিটির একাধিক কাজকর্মে আর্থিক দুর্নীতি রয়েছে। আর্থিক ব্যয় সংক্রান্ত যে তথ্য দেওয়া হয়েছে, তা সত্য নয়। মিথ্যা তথ্য পরিবেশন করার অভিযোগ তোলা হয়েছে। প্রথম অভিযোগ হল, ক্লাবের লাভ এবং পরিচালনা খরচ সংক্রান্ত যে তথ্য দেওয়া হয়েছে, তার সঙ্গে আসল অর্থের কোনও মিল নেই।

দ্বিতীয়ত, ২০০৯-১০ থেকে ২০১২-১৩ পর্যন্ত কোচের বেতন কত ছিল, সেই সম্পর্কেও মিথ্যা তথ্য দেওয়া হয়েছে। কোচের সঙ্গে কী কী বিষয়ে চুক্তি ছিল, তা সম্পূর্ণ জানানো হয়নি। ওই সময়ে কোচ ছিলেন রবার্তো মানচিনি। তবে ক্লাবের এই তছরূপে তিনি কোনও ভাবেই দোষী নন। তৃতীয়ত, ক্লাবের প্রত্যেক ফুটবলারের সঙ্গে হওয়া চুক্তির অর্থ সঠিক ভাবে বলা হয়নি। যে অর্থ দেখানো হয়েছে, তার থেকে অনেক বেশি অর্থে ফুটবলারদের কেনা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এর আগে উয়েফা আর্থিক তছরূপের অভিযোগ তুলে দু’বছরের জন্য ইউরোপীয় প্রতিযোগিতা থেকে সিটিকে নির্বাসিত করেছিল। ব্যাপারটি নিয়ে আইনি লড়াইয়ের পর সিটির বিরুদ্ধে অভিযোগ খারিজ করে দেয় কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টস বা ক্যাস। এখন দেখার, প্রিমিয়ার লিগ পেপ গুয়ার্দিওলার দলের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester City Financial Fraud EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE