Advertisement
০২ মে ২০২৪
FA Cup

নজির ম্যাঞ্চেস্টার সিটির গুন্ডোয়ানের! এফএ কাপে দ্রুততম গোল গুয়ার্দিওলার দলের ফুটবলারের

এফএ কাপ ফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে নজির গড়লেন ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলার ইলখাই গুন্ডোয়ান। এফএ কাপের ইতিহাসে দ্রুততম গোল করেছেন তিনি।

Ilkay Gundogan

গোলের পরে উল্লাস ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলার ইলখাই গুন্ডোয়ানের। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ২১:২০
Share: Save:

এফএ কাপের ফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে নজির গড়লেন ম্যাঞ্চেস্টার সিটির ইলখাই গুন্ডোয়ান। এফএ কাপের ইতিহাসে দ্রুততম গোলের নজির গড়লেন তিনি। ভাঙলেন ১৪ বছর আগের রেকর্ড।

এফএ কাপ ফাইনালে খেলা শুরু হওয়ার মাত্র ১২ সেকেন্ডেই গোল করেন গুন্ডোয়ান। সিটির গোলরক্ষক স্টেফান ওর্টেগার থেকে বল পান আর্লিং হালান্ড। তিনি বলটি ম্যান ইউয়ের বক্সের দিকে ঠেলে দেন। বক্সের বাইরে ম্যান ইউয়ের ডিফেন্ডার ভিক্টর লিন্ডেলফ ও সিটির কেভিন দ্য ব্রুইনের মধ্যে বল দখলের লড়াই হয়। সেখান থেকে বক্সের বাইরে বল পান গুন্ডোয়ান। ডান পায়ের আউটস্টেপে জালে বল জড়িয়ে দেন তিনি। কিছু করার ছিল না ম্যান ইউয়ের গোলরক্ষক ডেভিড দ্য হেয়ার।

এর আগে এফএ কাপে দ্রুততম গোল করার নজির ছিল এভার্টনের লুইস সাহার। চেলসির বিরুদ্ধে ২৫ সেকেন্ডে গোল করেছিলেন তিনি। ১৮৯৫ সালে অ্যাস্টন ভিলার বব চাট ৩০ সেকেন্ডে গোল করেছিলেন ওয়েস্ট ব্রমউইচ আলবিয়ানের বিরুদ্ধে। সেই সব রেকর্ড ভেঙে দিয়েছেন গুন্ডোয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FA Cup Ilkay Gundogan Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE