Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Women's Junior Asia Cup Hockey

২২ গোল ভারতের! এশিয়া কাপের প্রথম ম্যাচেই দাপট

মহিলাদের জুনিয়র এশিয়া কাপের শুরুটা ভাল হয়েছে ভারতের। প্রথম ম্যাচেই উজবেকিস্তানকে ২২-০ গোলে হারিয়েছেন ভারতের মেয়েরা।

Junior Women Asia Cup hockey

উজবেকিস্তানের বিরুদ্ধে গোল দিচ্ছেন ভারতীয় হকি খেলোয়াড়। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৯:৫৮
Share: Save:

মহিলাদের জুনিয়র এশিয়া কাপ হকির প্রথম ম্যাচেই বড় জয় পেল ভারত। উজবেকিস্তানকে ২২-০ গোলে হারিয়েছে ভারতের মেয়েরা। দলের আট খেলোয়াড় গোল দিয়েছেন। তাঁদের মধ্যে এক জন ডাবল হ্যাটট্রিক (৬ গোল) করেছেন।

শনিবার জাপানের কাকামিঘারায় উজবেকিস্তানের বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখায় ভারত। ৩ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে প্রথম গোল করে তারা। তিন মিনিট পরেই আসে দলের দ্বিতীয় গোল। প্রথম কোয়ার্টারে ৩-০ গোলে এগিয়ে ছিল ভারত। দ্বিতীয় কোয়ার্টারে সাতটি গোল করে ভারত। ফলে প্রথমার্ধেই ১০-০ গোলে এগিয়ে গিয়েছিল তারা।

দ্বিতীয়ার্ধেও কোনও পার্থক্য দেখা যায়নি। উজবেকিস্তানের খেলোয়াড়রা বলই পাননি। তৃতীয় কোয়ার্টারের শেষে ১৫-০ গোলে এগিয়ে ছিলেন ভারতের মেয়েরা। শেষ কোয়ার্টারে আরও সাতটি গোল করেন তাঁরা।

ভারতের হয়ে সব থেকে বেশি গোল করেছেন অন্নু (১৩, ২৯, ৩০, ৩৮, ৪৩ ও ৫১ মিনিট)। চারটি করে গোল করেছেন দু’জন। তাঁরা হলেন মুমতাজ খান (৬, ৪৪, ৪৭ ও ৬০ মিনিট) ও দীপিকা (৩২, ৪৪, ৪৬ ও ৫৭ মিনিট)। দু’টি করে গোল করেছেন তিন জন। সেই তালিকায় রয়েছেন বৈষ্ণবী ফালকে (৩ ও ৫৬ মিনিট), সুনেলিতা টোপ্পো (১৭ ও ১৮ মিনিট) এবং দীপিকা সোরেং (১৮ ও ২৫ মিনিট)। একটি করে গোল করেছেন মঞ্জু চৌরাসিয়া (২৬ মিনিট) ও নীলম (৪৭ মিনিট)।

জুনিয়র এশিয়া কাপের শুরুটা খুব ভাল হয়েছে ভারতের। ৫ জুন মালয়েশিয়ার বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবেন ভারতের মেয়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India hockey Asia Cup Hockey indian team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE