Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Erling Haaland

একাই পাঁচ গোল হালান্ডের! এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটি

একটা-দুটো নয়, একাই করলেন পাঁচ-পাঁচটা গোল। আর্লিন হালান্ডের দাপটে এফএ কাপে বড় ব্যবধানে জিতল ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার রাতে তারা ৬-২ গোলে হারাল লুটন টাউনকে।

football

পাঁচ গোলের পর হালান্ড। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৮
Share: Save:

একটা-দুটো নয়, একাই করলেন পাঁচ-পাঁচটা গোল। আর্লিং হালান্ডের দাপটে এফএ কাপে বড় ব্যবধানে জিতল ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার রাতে তারা ৬-২ গোলে হারাল লুটন টাউনকে। গত দেড় বছরে এই নিয়ে আট বার হ্যাটট্রিক করলেন হালান্ড। এই নিয়ে দ্বিতীয় বার একটি ম্যাচে পাঁচ গোল করলেন তিনি। চোট সারিয়ে ফেরার পর আবার যে তিনি ফর্মে, সেটাই বোঝা গেল হালান্ডের গোল-খিদে দেখে।

ম্যাচের পর সেটা স্বীকারও করেছেন নরওয়ের স্ট্রাইকার। বলেছেন, “আমার ফিটনেস আবার সেরা ফর্মে ফিরে এসেছে। খুব ভাল লাগছে। অসাধারণ অনুভূতি।” ৩১ জানুয়ারি প্রত্যাবর্তনের পর সাত ম্যাচে মাত্র তিনটি গোল করেছিলেন তিনি। কিন্তু মঙ্গলবার রাতে স্বমহিমায় দেখা গেল তাঁকে। প্রথমার্ধেই হ্যাটট্রিক সম্পূর্ণ করে ফেলেন। দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল করেন। চারটি গোল করেছেন কেভিন দ্য ব্রুইনের অ্যাসিস্ট থেকে।

তাঁকে নিয়ে হালান্ড বলেছেন, “ওর সঙ্গে খেলা গর্বের। আমরা জানি একে অপরের থেকে কী চাই। নিজেদের মধ্যে বোঝাপড়া ভাল।” সিটির হয়ে ষষ্ঠ গোল মাতেয়ো কোভাচিচের।

এ দিকে, স্পেনের কোপা দেল রে-তে দু’দশক পরে ফাইনালে উঠল রিয়াল মায়োরকা। পেনাল্টি শুটআউটে ৫-৪ হারাল রিয়াল সোসিয়েদাদকে। মায়োরকার মালিক আমেরিকার বাস্কেটবল লিগের দুই জনপ্রিয় তারকা স্টিভ কের এবং স্টিভ ন্যাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Erling Haaland Manchester City FA Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE