Advertisement
২৩ জুন ২০২৪
Premier League

টানা চার বার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি, লড়াই করেও পারল না আর্সেনাল

অনেক লড়াই করেও পারল না আর্সেনাল। শেষ ম্যাচ জিতে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। টানা চার বার ট্রফি জিতল তারা।

football

গোলের পর উল্লাস ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলারদের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ২২:৫২
Share: Save:

শেষ হাসি হাসলেন পেপ গুয়ার্দিওলা। অনেক লড়াই করেও পারল না আর্সেনাল। শেষ ম্যাচ জিতে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। টানা চার বার ট্রফি জিতল তারা। ২ পয়েন্ট পিছনে থেকে দ্বিতীয় স্থানে শেষ করল আর্সেনাল।

নিজেদের শেষ ম্যাচের আগে পয়েন্ট তালিকায় ম্যান সিটির থেকে ২ পয়েন্ট পিছিয়ে ছিল আর্সেনাল। সিটির শেষ ম্যাচ ছিল ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে। অন্য দিকে আর্সেনালের শেষ ম্যাচ ছিল এভার্টনের বিরুদ্ধে। একমাত্র সিটি পয়েন্ট নষ্ট করলে তবেই চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল আর্সেনালের।

ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে চ্যাম্পিয়নদের মতোই খেলা শুরু করে ম্যান সিটি। ২ ও ১৮ মিনিটে গোল করেন ফিল ফোডেন। অন্য দিকে ৪০ মিনিটের মাথায় ইদ্রিসা গুয়ের গোলে আর্সেনালের বিরুদ্ধে এগিয়ে যায় এভার্টন। চাপ বাড়ে আর্সেনালের উপর। যদিও ৪৩ মিনিটের মাথায় আর্সেনালের হয়ে সমতা ফেরান তাকেহিরো টমিয়াসু। অন্য দিকে সিটির বিরুদ্ধে এক গোল শোধ করেন মহম্মদ কুদুস।

যদিও তাতে ঘাবড়ায়নি ম্যাঞ্চেস্টার সিটি। বিরতির পরে ৫৯ মিনিটে দলের তৃতীয় গোল করেন রদ্রি। তার পরে আর ফিরতে পারেনি ওয়েস্ট হ্যাম। অন্য দিকে ৮৯ মিনিটে কাই হাভার্ৎজ়ের গোলে আর্সেনাল জেতে।

দুই দলই জেতায় পয়েন্টের তফাত একই থাকে। ৩৮ ম্যাচ শেষে ৯১ পয়েন্টে শেষ করে সিটি। আর্সেনাল শেষ করে ৮৯ পয়েন্টে। আরও এক বার চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতেন গুয়ার্দিওলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Premier League Manchester City Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE