Advertisement
০৪ মে ২০২৪
Manchester United

রোনাল্ডো অধ্যায় ভুলে চেনা ছন্দে ম্যান ইউ, আশায় রুনিরা

মঙ্গলবার ম্যাচের ২৩ মিনিটেই দুই গোলে এগিয়ে যায় ম্যান ইউ। গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড এবং অ্যান্থনি মার্সিয়াল। ৮৭ মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলীয় ফ্রেড।

ছন্দে: দলের প্রথম গোল করে উচ্ছ্বসিত র‌্যাশফোর্ড। রয়টার্স

ছন্দে: দলের প্রথম গোল করে উচ্ছ্বসিত র‌্যাশফোর্ড। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৭:৫৪
Share: Save:

ইপিএল

ম্যান ইউ ৩ নটিংহাম ফরেস্ট ০

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ছাড়াই বছরের শেষ পর্বে নতুন ভাবে অভিযান শুরু করে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। মঙ্গলবার তারা ৩-০ গোলে হারায় নটিংহাম ফরেস্টকে। যে ফুটবল দেখার পরে ওয়েন রুনি থেকে মাইকেল আওয়েনের মতো প্রাক্তনদের ধারণা, সাময়িক সঙ্কট কাটিয়ে আবার চেনা ছন্দে ফেরার বার্তা দিচ্ছে এরিক টেন হ্যাগের দল।

মঙ্গলবার ম্যাচের ২৩ মিনিটেই দুই গোলে এগিয়ে যায় ম্যান ইউ। গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড এবং অ্যান্থনি মার্সিয়াল। ৮৭ মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলীয় ফ্রেড। ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবলের পাঁচে রইল ম্যান ইউ। যদিও ম্যানেজার টেন হ্যাগ মনে করেন, দলকে আরও বেশি গোল করতে হবে। তিনি বলেছেন, “নিঃসন্দেহে এই জয় তৃপ্তির। কিন্তু ম্যাচে যে পরিমাণ গোলের সুযোগ তৈরি হয়েছে, তা কাজে লাগাতে পারলে সংখ্যা বেশি হতে পারত। সেটা নিয়েও চিন্তা করা দরকার। আমি দলের থেকে আরও বেশি গোল চাই।” প্রাক্তনরাও মনে করছেন, বছরের শেষ পর্বে এসে ম্যান ইউ গা ঝাড়া দিলেও দলে আরও একজন ভাল স্ট্রাইকার নেওয়া জরুরি। প্রাক্তন তারকা অ্যা‌লান শিয়ারার বলেছেন, ‘‘আমার মনে হচ্ছে, মার্কাস দারুণ ভাবে নিজের খেলা উপভোগ করছে। স্বাধীনকতা পেলে ও আরও যেন ভাল খেলে। সে ক্ষেত্রে নিজেদের মাঝমাঠে নেমে গিয়ে আক্রমণে ঝড় তোলে। তবে এই দলে আরও এক জন ভাল স্ট্রাইকার দরকার।’’

আওয়েন আবার মনে করেন, ‘‘বাঁ দিক থেকে আক্রমণের ক্ষেত্রে মার্কাস অনেক বেশি কার্যকর। কিন্তু কখনওই ওকে আমি ওয়েন রুনি, রুদ ফান নিস্তেলরুই বা রবিন ফান পার্সিদের সঙ্গে একাসনে বসাতে পারব না। মার্কাস দলের সম্পদ অবশ্যই তবু আমাদের এখনই খুব ভাল একজন স্ট্রাইকার নিতেই হবে। যে রুনির মতো নিয়মিত গোল করবে।’’

ওয়েন রুনি অবশ্য মনে করেন, সাময়িক যে অস্থিরতা তৈরি হয়েছিল ম্যান ইউ-এ, সেটা টেন হ্যাগের দলের উপরে খুব বেশি চাপ তৈরি না করে তাদের পাশে থাকা উচিত। তিনি বলেছেন, “বিশ্বকাপের আগেও ম্যান ইউ অন্দরমহলের যে চেহারা ছিল, তার পরে কেউই হয়তো এই দলকে নিয়ে ন্যুনতম আশা করেননি। কিন্তু টেন হ্যাগ যে ভাবে দলকে তৈরি করেছেন, তা দেখে মনে হচ্ছে, ইপিএল খেতাবি দৌড়ে ঢুকে পড়তে পারে ম্যান ইউ।”

এ দিকে, পাঁচ ম্যাচ পরে চেলসিও আবার ফিরেছে জয়ের সরণিতে। মঙ্গলবার তারা ২-০ গোলে হারিয়েছে বোর্নমুথকে। ম্যানেজার গ্রাহাম পটার বলেছেন, “এই জয়ের খুব দরকার ছিল। আশা করি, নতুন বছরে এই ফল দলকে আরও চাঙ্গা করবে ভাল ফুটবল খেলতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester United football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE