Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Champions League

জয়ের ডবল হ্যাটট্রিক রিয়ালের, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বায়ার্ন মিউনিখের কাছে হেরে গেল তারা। অন্য দিকে জয়ের ডবল হ্যাটট্রিক করল রিয়াল মাদ্রিদ। গ্রুপ পর্বে টানা ৬টি ম্যাচ জিতল তারা।

football

চ্যাম্পিয়ন্স লিগে হেরে যাওয়ার পরে হতাশ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ব্রুনো ফের্নান্দেস। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৬:০১
Share: Save:

সময়টা মোটেই ভাল যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। এ বার চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নিতে হল তাদের। গ্রুপ পর্বের ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে হেরেছে তারা। অন্য দিকে টানা ৬টি ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ। ইংল্যান্ডের আর এক দল আর্সেনাল ড্র করেছে পিএসভির বিরুদ্ধে।

ঘরের মাঠে হেরেছে ম্যান ইউ। গোটা ম্যাচে বায়ার্নের গোল লক্ষ্য করে মাত্র একটি শট নিতে পেরেছে তারা। বলের দখল থেকে শুরু করে নিখুঁত পাস, সবেতেই পিছিয়ে ছিল তারা। আক্রমণ করতে না পারলেও রক্ষণ ভাল খেলছিল। অবশেষে ৭১ মিনিটের মাথায় গোল করেন বায়ার্নের কিংসলে কোম্যান। ১-০ গোলে ম্যাচ জেতে বায়ার্ন।

এই হারের পর ৬ ম্যাচে ম্যান ইউর পয়েন্ট ৪। গ্রুপে সবার নীচে রয়েছে তারা। ফলে ইউরোপা লিগের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জনও করতে পারেনি ম্যান ইউ। অন্য দিকে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে পরের রাউন্ডে গিয়েছে বায়ার্ন।

ম্যান ইউ ব্যর্থ হলেও নিজেদের ফর্ম ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। গ্রুপের শেষ ম্যাচে ইউনিয়ন বার্লিনকে ৩-২ গোলে হারিয়েছে তারা। রিয়ালের হয়ে জোড়া গোল করেন হোসেলু। একটি গোল ড্যানি কেবালোসের। বার্লিনের হয়ে গোল করেন কেভিন ভল্যান্ড ও অ্যালেক্স ক্রালের। এই জয়ের ফলে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে পরের রাউন্ডে গিয়েছে রিয়াল।

পিএসভির সঙ্গে ১-১ গোলে ড্র হয়েছে আর্সেনালের ম্যাচ। তাতে অবশ্য সমস্যা হয়নি ইংল্যান্ডের ক্লাবের। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে পরের রাউন্ডে গিয়েছে আর্সেনাল। পরের রাউন্ডে গিয়েছে পিএসভিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Champions League Manchester United Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE