Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Mohammed Salah

Mohammed Salah: সালাহর দেড়শো গোলে ফের ঝলমলে লিভারপুল

গত মাসে আফ্রিকা কাপ অব নেশনস ফাইনালের দুই প্রতিপক্ষ শিবিরের তারকা সালাহ এবং মানে ফের ঝলসে উঠলেন। ক্যামেরুন তারকা ম্যাচে সমতা ফেরান ৬৪ মিনিটে। তার আগে ৪৮ মিনিটে গোল করে নরউইচ সিটিকে এগিয়ে দিয়েছিলেন রাশিচা।

উল্লাস: লিভারপুলের দুই গোলদাতা দিয়াজ় ও সালাহ। শনিবার। রয়টার্স

উল্লাস: লিভারপুলের দুই গোলদাতা দিয়াজ় ও সালাহ। শনিবার। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২২
Share: Save:

ইপিএল

Advertisement

লিভারপুল ৩ নরউইচ সিটি ১

ক্রিস্টাল প্যালেস ০ চেলসি ১

আর্সেনাল ২ ব্রেন্টফোর্ড ১

Advertisement

মুখে তিনি যা-ই বলুন না কেন, ইপিএল খেতাবি দৌড়ে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির রক্তচাপ বাড়িয়ে দেওয়ার কাজ করে চলেছেন য়ুর্গেন ক্লপ।

শনিবার ঘরের মাঠে লিভারপুল ৩-১ হারিয়েছে নরউইচ সিটিকে। গোল করলেন মহম্মদ সালাহ, সাদিয়ো মানে এবং নবাগত লুইস দিয়াজ়। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবলের দুই নম্বরে রইল তারা।

গত মাসে আফ্রিকা কাপ অব নেশনস ফাইনালের দুই প্রতিপক্ষ শিবিরের তারকা সালাহ এবং মানে ফের ঝলসে উঠলেন। ক্যামেরুন তারকা ম্যাচে সমতা ফেরান ৬৪ মিনিটে। তার আগে ৪৮ মিনিটে গোল করে নরউইচ সিটিকে এগিয়ে দিয়েছিলেন রাশিচা। লিভারপুলকে এগিয়ে দেন সালাহ ৬৭ মিনিটে। ক্লাবের জার্সিতে এ দিনই তিনি ১৫০ গোল করে ফেললেন। দিয়াজ়ের গোল ৮১ মিনিটে। ম্যাচের পরে ক্লপ বলেছেন, “সিটিকে ধরা বেশ কঠিন, তবে আমাদের নিজেদের ম্যাচগুলিতে জয় নিশ্চিত করতে পারলে ছবিটা কী দাঁড়াবে, তা বলতে পারছি না। সেটা নিয়ে বিশেষ ভাবতেও চাই না।”

লিভারপুলের জয়ের দিনে ছন্দে ফিরেছে চেলসিও। ম্যাচের ৮৯ মিনিটে হাকিস জ়িয়েচ গোল করে এনে দেন কাঙ্ক্ষিত জয়। সাম্প্রতিক সময়ে ছন্দ হারিয়ে ফেলা চেলসি এই জয়ের সুবাদে ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে। ম্যানেজার টমাস টুহল বলেছেন, “লিগ যে পর্যায়ে পৌঁছে গিয়েছে, তার পরে নিজেদের খেলায় ধারাবাহিকতা বজায় রাখা অনেক বেশি প্রয়োজনীয়।”

জিতেছে মিকেল আর্তেতার আর্সেনালও। গোল করেন এমিল স্মিথ রো এবং বুকায়ো সাকা। ২৩ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে আর্সোনাল রয়েছে ছয় নম্বরে।

অস্বীকার রাংনিকের: আজ, রবিবার ইপিএলে ম্যান ইউ খেলবে লিডস ইউনাইটেডের বিরুদ্ধে। তার আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে হ্যারি ম্যাগুয়েরের ব্যক্তিত্বের সংঘাতের জল্পনা নিয়ে উত্তাল ওল্ড ট্র্যাফোর্ড। তবে অন্তর্বর্তীকালীন ম্যানেজার রালফ রাংনিক বলেছেন, ‘‘ম্যাগুয়ের আমাদের দলের অধিনায়ক ছিল এবং থাকবেও। ক্রিশ্চিয়ানোর তা নিয়ে কোনও অসন্তোষ নেই। যা লেখা হচ্ছে সেটা বানানো গল্প ছাড়া কিছুই নয়।’’

ড্র জুভেন্টাসের: শুক্রবার সেরি আ-তে তোরিনোর সঙ্গে ১-১ ড্র করেছে জুভেন্টাস। ১৩ মিনিটে জুভেন্টাসের ম্যাথাইস ডি লাইট হেডে ১-০ করেন। ৬২ মিনিটে অনবদ্য ভলিতে গোল শোধ করেন তোরিনোর আন্দ্রেয়া বেলোত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.