Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Durand Cup

ডুরান্ডের প্রথম ম্যাচেই হার মহমেডানের, মুম্বইয়ের কাছে হারল সাদা-কালো ব্রিগেড

মোহনবাগান জিতলেও ডুরান্ড কাপে হার দিয়েই শুরু হল মহমেডানের। শনিবার কিশোর ভারতী স্টেডিয়ামে প্রতিযোগিতার অন্যতম সেরা দল মুম্বই সিটি এফসি-র কাছে তারা হেরেছে ১-৩ গোলে।

cfl 2023

মুম্বই-মহমেডান ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ২০:৪৬
Share: Save:

ডুরান্ড কাপের প্রথম ম্যাচেই হেরে গেল মহমেডান। শনিবার কিশোর ভারতী স্টেডিয়ামে প্রতিযোগিতার অন্যতম সেরা দল মুম্বই সিটি এফসি-র কাছে তারা হেরেছে ১-৩ গোলে। প্রথমার্ধেই সবক’টি গোল হয়েছে। আইএসএলের দলটির সামনে মহমেডানকে গোটা ম্যাচেই অসহায় লেগেছে।

প্রথম ৩৫ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যায় মুম্বই। কিন্তু ডেভিড লালানসাঙ্গার গোলের পরে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পায় মহমেডান। যদিও তা দ্বিতীয়ার্ধে কাজে লাগাতে পারেনি তারা। মুম্বইয়ের হয়ে গোলগুলি করেন রয়স্টিন গ্রিফিথস, জর্জ পেরেরা দিয়াজ এবং লালিয়ানজুয়ালা ছাংতে।

১২ মিনিটে প্রথম গোল করে মুম্বই। কর্নার থেকে মহমেডান ডিফেন্ডারকে এড়িয়ে হেডে গোল করেন গ্রিফিথস। ক্রসবারে লেগে বল জালে জড়ায়। ১০ মিনিট পরেই দ্বিতীয় গোল করে মুম্বই। জন্মদিনে আর্জেন্টিনার দিয়াজ়‌ গোল করেন। মুম্বইয়ের আলবের্তো রিপোলের শট মহমেডানের কিপার জংতে বাঁচালেও ফিরতি বলে গোল করেন দিয়াজ়‌।

রিপোলের প্রয়াসেই মুম্বইয়ের তৃতীয় গোল আসে। বাঁ দিকে ভাল একটি পাস দিয়েছিলেন বিপিন রাইকে। অনেকটা এগিয়ে গিয়ে বক্সের ভিতরে বিপিন পাস দেন ডান দিক থেকে উঠে আসা ছাংতেকে। মাটিতে পড়ে যেতে যেতে বল পায়ে লাগিয়ে গোল করেন ছাংতে। বিরতির সামান্য আগে এক গোল শোধ করে মহমেডান। ছোট কর্নার থেকে সামাদ আলি মল্লিকের ক্রস বক্সে ভেসে আসে। হেডে গোল ডেভিডের।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় একটি সুযোগ নষ্ট করেন মহমেডানের অ্যালেক্সিস গোমেজ। তার ১০ মিনিট পরেই মুম্বইয়ের বিপিনের শট বারে লাগে। মহমেডানও সুযোগ নষ্ট করেছে। গণেশ বেসরা এবং তন্ময় ঘোষের যুগলবন্দিতে একটি সুযোগ তৈরি হয়েছিল। তন্ময়ের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE