Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Mohammedan Sporting Club

নায়ক সেই ডেভিড, নৌবাহিনীকে হারিয়ে ডুরান্ডে প্রথম জয় মহমেডানের

মহমেডানের ফুটবলার ডেভিড প্রতিটি ম্যাচেই নজর কাড়ছেন। ডুরান্ড কাপও তার ব্যতিক্রম নয়। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও গোল করলেন তিনি।

football

মহমেডানের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৮:২১
Share: Save:

কলকাতা লিগ হোক বা ডুরান্ড কাপ। প্রতি ম্যাচে মহমেডানের একজন ফুটবলারকেই বার বার চোখে পড়ছে। তিনি ডেভিড লালানসাঙ্গা। কলকাতা লিগে যেমন একটানা গোল করে চলেছেন, ডুরান্ডেও তাই। শুক্রবার ডেভিডের গোলেই ডুরান্ড কাপে প্রথম ম্যাচ জিতল মহমেডান। কিশোর ভারতী স্টেডিয়ামে ভারতীয় নৌবাহিনীকে হারাল ২-১ গোলে।

ডুরান্ডের প্রথম ম্যাচে মুম্বই সিটির কাছে হারলেও মহমেডানের একমাত্র গোলদাতা ছিলেন ডেভিডই। এ দিনের ম্যাচে ১০ মিনিটের মাথায় তাঁর কাছে গোলের সুযোগ চলে এসেছিল। গোলকিপারের মাথার উপর দিয়ে বল গোলে রাখতে পারলেই হত। অল্পের জন্য শট লক্ষ্যভ্রষ্ট হয়। এর পর মিরজালল কাসিমভের পাস পেয়ে নৌবাহিনীর রক্ষণ ভেঙে এগিয়ে গিয়েছিলেন বিকাশ সিংহ। তিনিও গোল করতে পারেননি। প্রথমার্ধে অবশ্য ডেভিড নয়, কাসিমভের খেলাই ভাল লেগেছে। ২৩ মিনিটে তিনি ডান দিকে রেমসাঙ্গাকে পাস দিয়েছিলেন। রেমসাঙ্গা ডেভিডকে পাস দিলেও তিনি কাজে লাগাতে পারেননি।

এর পরে নৌবাহিনী একটি সুযোগ পেয়েছিল। মহমেডানের গোলকিপার জংতেকে এগিয়ে আসতে দেখে তাঁর মাথার উপর দিয়ে বল তুলে দিয়ে গোল করতে চেয়েছিলেন ইনায়াত। সেই প্রয়াস সফল হয়নি। প্রথমার্ধের শেষের দিকে মহমেডানের অ্যালেক্সিস গোমেজ়‌ের একটি ফ্রিকিক থেকে শট লাগে ক্রসবারে।

দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মধ্যেই গোল করেন ডেভিড। গোল লক্ষ্য করে কোনাকুনি দৌড় শুরু করেছিলেন বিকাশ। বক্সের মধ্যে পাস দেন ডেভিডকে। প্রতিপক্ষের ডিফেন্ডার সাগায়ারাজকে এড়িয়ে গোল করেন ডেভিড। ৭০ মিনিটে ডেভিডের অ্যাসিস্টেই দ্বিতীয় গোল আসে। অ্যালেক্সিসের থেকে পাস পেয়ে ডেভিড ক্রস করেন রেমসাঙ্গার উদ্দেশে। রেমসাঙ্গা অনায়াসে গোল করে মহমেডানের ব্যবধান বাড়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE