Advertisement
০১ মে ২০২৪
Mohun Bagan

চেন্নাইয়ে রোহিতেরা নামার আগেই জয়ের হ্যাটট্রিকে মোহনবাগান, আইএসএলের শীর্ষে সবুজ-মেরুন

আইএসএলে মোহনবাগানের জয়রথ চলছেই। এ বার চেন্নাইয়ে গিয়ে চেন্নাইয়িন এফসিকে হারিয়ে দিল সবুজ-মেরুন। গোটা ম্যাচে দাপট নিয়ে খেলল তারা। জয়ের হ্যাটট্রিক করল মোহনবাগান।

Mohun Bagan

মোহনবাগানের গোলদাতা দিমিত্রি পেত্রাতোস। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ২২:০০
Share: Save:

রবিবার বিশ্বকাপের প্রথম ম্যাচে চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ভারত। রোহিত শর্মারা নামার কয়েক ঘণ্টা আগে চেন্নাইয়ে গিয়ে চেন্নাইয়িন এফসিকে ৩-১ গোলে হারিয়ে দিল মোহনবাগান। আইএসএলে জয়ের হ্যাটট্রিক করল তারা। এ বারের প্রতিযোগিতায় তরতরিয়ে চলছে সবুজ-মেরুন নৌকা। তাদের খেলা মন ভরাচ্ছে সমর্থকদের।

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যেতে পারত মোহনবাগান। হ্যাটট্রিক করতে পারতেন সাহাল আবদুল সামাদ। কিন্তু সুযোগ নষ্ট করলেন তিনি। খেলার শুরু থেকে দেখে বোঝা যাচ্ছিল না বাগান অ্যাওয়ে ম্যাচ খেলছে, নাকি হোম ম্যাচ। বলের দখল বেশির ভাগ সময় ছিল সবুজ-মেরুন ফুটবলারদের পায়েই। প্রথম ২০ মিনিটেই গোলের সামনে বেশ কয়েক বার পৌঁছে যান জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোসেরা। কিন্তু গোল আসেনি। ২২ মিনিটের মাথায় প্রথম গোল করলেন পেত্রাতোস। বক্সের বাইরে থেকে সাহালের ঠিকানা লেখা ক্রসে হেডে গোল করেন তিনি।

পরের ২০ মিনিটে সাহাল অন্তত তিন বার গোলের সামনে পৌঁছে যান। দু’বার তাঁর শট একটুর জন্য গোলের বাইরে বেরিয়ে যায়। এক বার গোল লাইন সেভ হয়। কামিংসের একটি শট ভাল বাঁচান চেন্নাইয়ের গোলরক্ষক। মরিয়া হয়ে রক্ষণ করছিল চেন্নাই। কিন্তু প্রথমার্ধের সংযুক্তি সময়ে ভুল করে তারা। সেই ভুলের সুযোগ নিয়ে নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোল করেন কামিংস।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধ করার মরিয়া চেষ্টা শুরু করে চেন্নাইয়িন। বেশ কয়েক বার বাগান বক্সে পৌঁছে যায় তারা। কিন্তু বাগানের রক্ষণ মজবুত ছিল। ৫৫ মিনিটের মাথায় অবশেষে গোলের মুখ দেখে চেন্নাইয়িন। ফ্রি কিক থেকে গোল করেন রাফায়েল ক্রিভেলারো। তবে তাঁর শট শুভাশিস বসুর গায়ে না লাগলে হয়তো সেভ করতেন বিশাল কাইথ। যদিও সেই হাসি বেশি ক্ষণ স্থায়ী হয়নি চেন্নাইয়ের। পরের মিনিটেই গোল করে ব্যবধান দু’গোলের করেন মনবীর সিংহ। এ ক্ষেত্রেও কৃতিত্ব সেই সাহালের। চার জন ডিফেন্ডারের মাঝখান থেকে অরক্ষিত মনবীরের কাছে বল বাড়ান তিনি। গোল করতে ভুল করেননি মনবীর। ৩-১ গোলে এগিয়ে যায় বাগান।

বাকি সময়ে আরও গোল করতে পারত মোহনবাগান। গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন অনিরুদ্ধ থাপা। সুযোগ নষ্ট করেন লিস্টন কোলাসো। শেষ দিকে পেত্রাতোসের একটি শট ভাল বাঁচান চেন্নাইয়ের গোলরক্ষক। নইলে ব্যবধান আরও বাড়ত। অন্য দিকে আক্রমণ করলেও তা কাজে লাগাতে পারছিলেন না রহিম আলি, ফারুক চৌধুরীরা। আক্রমণ ভাগের মতো বাগানের রক্ষণ ভাগও ভাল খেলে। শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতে মাঠ ছাড়ে বাগান। এ বারের আইএসএলের প্রথম তিন ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে গত বারের চ্যাম্পিয়নেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan indian super league Kolkata Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE