Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kalinga Super Cup

‘আট ফুটবলার নেই, যারা আছে তাদের নিয়েই জিতব’, সুপার কাপ ডার্বির আগে হুঙ্কার বাগান কোচের

সুপার কাপের ডার্বিতে শুক্রবার মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল। দলের আট ফুটবলারকে না পেলেও চিন্তা করছেন না বাগান কোচ। হুঙ্কার দিচ্ছেন তিনি।

football

সুপার কাপে মোহনবাগানের প্রথম একাদশে দেখা গিয়েছে এই ফুটবলারদের। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৬:২০
Share: Save:

শুক্রবার সুপার কাপের ডার্বিতে মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল। জাতীয় দলে যোগ দেওয়ায় এই মোহনবাগানের সাত জন ফুটবলার নেই। এক জনের চোট রয়েছে। অর্থাৎ, আট জন গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাবে না তারা। তার পরেও চাপ নিতে নারাজ বাগানের সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডা। প্রধান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস এখনও কোচের দায়িত্ব না নেওয়ায় প্রধান কোচের দায়িত্ব পালন করছেন মিরান্ডা।

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে মিরান্ডা বলেন, ‘‘আমরা এই ম্যাচের গুরুত্ব জানি। শুধু ডার্বি বলে নয়, এই ম্যাচের উপর সেমিফাইনালের জায়গা নির্ভর করছে। সেটা বেশি গুরুত্বপূর্ণ। এটা আমার প্রথম ডার্বি। তাই আমি উত্তেজিত।’’ তার পরেই নিজের দলের প্রস্তুতি নিয়ে বলতে গিয়ে মিরান্ডা বলেন, ‘‘ডার্বির আগে অতিরিক্ত চাপ নিতে চাই না। আমার কাছে এটা আরও একটা ম্যাচ। নিজের দায়িত্ব পালন করব। ফুটবলারেরাও নিজের খেলা খেলবে। জানি এই ধরনের ম্যাচে পুরো শক্তির দল থাকা দরকার। আমাদের আট জন নেই। যারা আছে তারা নিজেদের ১০০ শতাংশ দেবে। তা হলেই জিতব।’’ প্রত্যয়ী শুনিয়েছে বাগান কোচকে।

সাংবাদিক বৈঠকে কোচের সঙ্গে ছিলেন দলের ডিফেন্ডার ব্রেন্ডন হামিল। ডার্বির গুরুত্ব জানেন তিনি। জানেন, এই প্রতিযোগিতার গুরুত্বও। হামিল বলেন, ‘‘ডার্বিতে খেলার জন্য আলাদা করে কোনও অনুপ্রেরণা লাগে না। কয়েকটা ডার্বি খেলেছি। তাই জানি সমর্থকদের কাছে এই খেলার গুরুত্ব কতটা। সূচি ঘোষণা হলে সবাই আগে দেখে ডার্বি কবে। এই ম্যাচ জিততে পারলে এশিয়ার ফুটবলে খেলার একটা সুযোগ পাওয়া যাবে। তাই আমরা মুখিয়ে আছি।’’

এই মরসুমে এটি দুই প্রধানের মধ্যে তৃতীয় ডার্বি। ডুরান্ড কাপে প্রথম ডার্বি জিতেছিল ইস্টবেঙ্গল। কিন্তু সেই প্রতিযোগিতার ফাইনালে দ্বিতীয় ডার্বি জিতেছিল মোহনবাগান। তৃতীয় ডার্বি জিতে এগিয়ে যেতে চাইছে দুই দল। সুপার কাপের গ্রুপ পর্বের দু’টি খেলা দেখলে বোঝা যায়, অ্যাডভান্টেজ ইস্টবেঙ্গল। কিন্তু তাই বলে অতিরিক্ত চাপ নিতে চাইছেন না বাগান কোচ। জয় ছাড়া কিছু ভাবছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalinga Super Cup Derby Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE