Advertisement
০৩ মে ২০২৪
Durand Cup

ডুরান্ডের সূচি নিয়ে অস্বস্তি মোহনবাগানে

কলকাতা প্রিমিয়ার লিগে অনূর্ধ্ব-২৩ দল খেলাচ্ছে মোহনবাগান। ডুরান্ড কাপের আয়োজকরা চাইছে মূল দল নিয়েই ঐতিহ্যশালী এই প্রতিযোগিতায় খেলুক আইএসএল চ্যাম্পিয়নরা।

Durand Cup

৩ অগস্ট থেকে শুরু ডুরান্ড কাপ —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ০৬:২৩
Share: Save:

ডুরান্ড কাপের চূড়ান্ত ক্রীড়াসূচি সরকারি ভাবে ঘোষণা হওয়ার আগেই জটিলতা তৈরি হল। আগামী ৩ অগস্ট থেকে শুরু হওয়ার কথা ঐতিহ্যশালী এই প্রতিযোগিতা। ক্রীড়াসূচির যে খসড়া প্রথমে ক্লাবগুলিকে পাঠিয়েছিল ডুরান্ড কমিটি, তাতে প্রথমে ১১ অগস্ট যুবভারতীতে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগানের। কিন্তু পরে তা এক দিন পিছিয়ে ১২ অগস্ট করা হয়। যা অস্বস্তি বাড়িয়েছে সবুজ-মেরুন শিবিরে। কারণ, ১৬ অগস্ট এএফসি কাপের খেলা রয়েছে মোহনবাগানের।

কলকাতা প্রিমিয়ার লিগে অনূর্ধ্ব-২৩ দল খেলাচ্ছে মোহনবাগান। ডুরান্ড কাপের আয়োজকরা চাইছে মূল দল নিয়েই ঐতিহ্যশালী এই প্রতিযোগিতায় খেলুক আইএসএল চ্যাম্পিয়নরা। কিন্তু ১২ অগস্ট যদি ডার্বি হয়, সে ক্ষেত্রে পরের দিনটা রি-হ্যাব করতেই কেটে যাবে। এএফসি কাপের ম্যাচের জন্য প্রস্তুতি নিতে মাত্র দু’দিন সময় পাবেন কোচ জুয়ান ফেরান্দো। ফুটবলাররা পর্যাপ্ত বিশ্রামও পাবেন না।

সূত্রের খবর এই পরিস্থিতিতে ডুরান্ড কাপের ডার্বিতে মূল দল নামানোর ঝুঁকি নিতে রাজি নয় সবুজ-মেরুন শিবির। তাই আয়োজকরা মোহনবাগানের কাছ থেকে পূর্ণ শক্তির দল খেলানোর প্রতিশ্রুতি চাইলেও ধীরে চলো নীতি নিয়েছেন কর্তারা। ডুরান্ডের চূড়ান্ত সূচি প্রকাশ হওয়ার পরেই তাঁরা সিদ্ধান্ত নেবেন। এখানেই শেষ নয়। গতবার চাহিদা অনুযায়ী টিকিট পায়নি মোহনবাগান। এ বার যাতে তার পুনরাবৃত্তি না হয়, তাই টিকিটের ব্যবস্থা আগে থেকে করার অনুরোধ করা হয়েছে। এ দিকে, শুক্রবার কলকাতা লিগের সূচি নিয়ে আলোচনায় বসেছিলেন আইএফএ কর্তারা। পুলিশের কাছে তাঁরা জানতে চেয়েছেন কোন দিন ম্যাচ দিলেসমস্যা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE