Advertisement
১৭ মে ২০২৪
Mohun Bagan

ডুরান্ডের কোয়ার্টারে মুম্বইয়ের বিরুদ্ধে ৩-১ এগিয়ে মোহনবাগান

মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে এগিয়ে রয়েছে মোহনবাগান। সবুজ-মেরুনের হয়ে গোল করেছেন জেসন কামিংস এবং মনবীর সিংহ।

football

গোলের পর কামিংস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৮:৫২
Share: Save:

মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে এগিয়ে রয়েছে মোহনবাগান। সবুজ-মেরুনের হয়ে গোল করেছেন জেসন কামিংস এবং মনবীর সিংহ। মুম্বইয়ের গোলদাতা হর্হে পেরেরা দিয়াস।

ভারতীয় ফুটবলে মোহনবাগানের বড় গাঁট মুম্বই। আজ পর্যন্ত এই দলটিকে কোনও দিন হারাতে পারেনি তারা। কিন্তু রবিবার যুবভারতী স্টেডিয়ামে শুরুতেই এগিয়ে যায় তারা। সাত মিনিটের মাথাতেই পেনাল্টি পায় মোহনবাগান। বক্সে বল নিয়ে ঢুকে গোলকিপারকে এড়িয়ে জালে জড়াতে চেয়েছিলেন কামিংস। মুম্বইয়ের গোলকিপার ফুর্বা লাচেনপা তাঁকে অবৈধ ভাবে বাধা দেন। রেফারি পেনাল্টির নির্দেশ দিতে সময় দেননি। পেনাল্টি থেকে গোল করেন অস্ট্রেলিয়ার স্ট্রাইকার। মোহনবাগানের হয়ে তিনটি গোল হয়ে গেল তাঁর।

মুম্বই সমতা ফেরায় ২৮ মিনিটে। মোহনবাগান রক্ষণের ভুলে গোল খায়। বক্সের বাঁ দিকে নিজেদের মধ্যে পাস খেলে নেন গ্রেগ স্টুয়ার্ট এবং অ্যালবার্ট নগুয়েরা। তার পর নগুয়েরা বক্সের মাঝামাঝি ক্রস ভাসান। মোহনবাগানের গোলকিপার বিশাল কাইথের হাতে লেগে বল যায় দিয়াসের কাছে। তিনি বুক দিয়ে ঠেলে বল জালে জড়িয়ে দেন।

মোহনবাগান এগিয়ে যেতে সময় নেয়নি। কর্নার পেয়েছিল তারা। মুম্বইয়ের রক্ষণ ক্লিয়ার করলেও বল যায় বাঁ দিকে থাকা হুগো বুমোসের কাছে। তিনি বক্সে বল ভাসান। অরক্ষিত অবস্থায় থাকা মনবীর হেডে গোল করেন। দ্বিতীয়ার্ধে মোহনবাগানের তৃতীয় গোল মনবীরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Durand Cup Jason Cummings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE