Advertisement
২৯ মে ২০২৪
Mohun Bagan

আইএফএকে হুঁশিয়ারি মোহনবাগান কর্তাদের

মোহনবাগান সুপার জায়ান্টের ডিরেক্টর বিনয় চোপড়া শুক্রবার আইএফএ-কে ই-মেল করে স্বতঃপ্রণোদিত হয়ে পয়েন্ট কেন কেটে নেওয়া হয়েছে, তার ব্যাখ্যা চান।

An image of Mohun Bagan Club

মোহনবাগান তাঁবু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ০৭:১২
Share: Save:

কলকাতা লিগে প্রিমিয়ার ডিভিশনের ভেস্তে যাওয়া ডার্বিকে কেন্দ্র করে আইএফএ-র সঙ্গে সংঘাত অব্যাহত মোহনবাগানের। চব্বিশ ঘণ্টা আগেই বাংলার নিয়ামক সংস্থার তরফে জানানো হয়, ডার্বিতে দল না নামানোয় দু’পয়েন্ট কেটে নেওয়া হচ্ছে সবুজ-মেরুনের। ইস্টবেঙ্গলকে দেওয়া হচ্ছে তিন পয়েন্ট। সরকারি ভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় মহমেডানকে।

মোহনবাগান সুপার জায়ান্টের ডিরেক্টর বিনয় চোপড়া শুক্রবার আইএফএ-কে ই-মেল করে স্বতঃপ্রণোদিত হয়ে পয়েন্ট কেন কেটে নেওয়া হয়েছে, তার ব্যাখ্যা চান। পাশাপাশি, বাংলার ফুটবল নিয়ামক সংস্থার কাছে বকেয়া ৫৫ লক্ষের বেশি টাকা দু’সপ্তাহের মধ্যে মিটিয়ে না দিলে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘সংবাদমাধ্যমের মারফত আমরা জানতে পেরেছি ডার্বিতে মোহনবাগানের দু’পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। ইস্টবেঙ্গলকে তিন পয়েন্ট দেওয়া হয়েছে। কোনও রকম পক্ষপাত ছাড়াই দয়া করে আমাদের জানান, কেন স্বতঃপ্রণোদিত ভাবে এই সিদ্ধান্ত নেওয়া হল।’’ তিনি আরও লিখেছেন, ‘‘খিদিরপুর এফসি ও ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে আমাদের যে ম্যাচ বাকি রয়েছে, তা কবে হবে সেই ব্যাপারেও আইএফএ-র তরফে কিছু জানানো হয়নি। অথচ লিগ শেষ করে দেওয়া হয়েছে। পাশাপাশি ৫৫ লক্ষেরও বেশি টাকা মোহনবাগানের বকেয়া রয়েছে আইএফএ-র কাছে। আমরা অনুরোধ করছি, এই ই-মেল প্রাপ্তির দু’সপ্তাহের মধ্যে বকেয়া মিটিয়ে দেওয়া হোক। এর অন্যথা হলে আমরা বাধ্য হব আদালতের দ্বারস্থ হয়ে আইএফএ-র বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে।’’

মোহনবাগানের ই-মেল পাওয়ার পরে আইএফএ সচিব অনির্বাণ দত্তের প্রতিক্রিয়া, ‘‘মোহনবাগান যে বকেয়ার কথা বলছে তা দীর্ঘ দিনের। আমি দায়িত্ব নেওয়ার আগে থেকে তা রয়েছে। আমি সচিব হওয়ার ১২ লক্ষ টাকা মিটিয়েছি। মোহনবাগানের চিঠি ইতিমধ্যেই ফিন্যান্স কমিটিতে পাঠিয়ে দিয়েছি। ওখানেই এই বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি আইনজীবীদের সঙ্গেও কথা বলব।’’ পয়েন্ট কাটা প্রসঙ্গে তিনি বলেন, “আমি মোহনবাগানের চিঠি পয়েছি। আইএফএ-র গঠনতন্ত্রের ১২ ওয়াই ধারা মেনে মোহনবাগানের পয়েন্ট কাটা হয়েছে।” এ দিকে, প্রস্তাবিত বিশ্ববিদ্যালয় লিগে খেলার জন্য প্রেসিডেন্সি ও সেন্ট জ়েভিয়ার্স বিশ্বিদ্যালয় আইএফএ-র কাছে আবেদন জানাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan IFA football Kolkata League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE