Advertisement
০৬ মে ২০২৪
Mohun Bagan

শহরে এলেন মোহনবাগানের নতুন কোচ হাবাস, শুক্রবারের ডার্বির আগে কী বললেন স্প্যানিশ কোচ?

কলকাতায় চলে এলেন মোহনবাগানের নতুন কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। সোমবার সকালেই শহরে এলেন তিনি। মঙ্গলবার সকালে ভুবনেশ্বরে যাবেন। ডার্বির আগে কী বললেন তিনি?

football

শহরে আন্তোনিয়ো লোপেস হাবাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ২০:২৫
Share: Save:

অপেক্ষার অবসান। কলকাতায় চলে এলেন মোহনবাগানের নতুন কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। সোমবার সকালেই শহরে এলেন তিনি। মঙ্গলবার সকালে ভুবনেশ্বরে যাবেন। কলকাতা ডার্বিতে সম্ভবত তাঁকেই ডাগআউটে দেখা যেতে চলেছে। হাবাস যে সোমবার শহরে আসবেন, সে কথা আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। শহরে এসে হাবাস জানিয়েছেন, সবুজ-মেরুন সমর্থকদের প্রত্যাশাপূরণের আপ্রাণ চেষ্টা করবেন।

এই মরসুমের শুরুতেই হাবাসকে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিযুক্ত করেছিল মোহনবাগানের দল পরিচালন সমিতি। জুয়ান ফেরান্দোকে সরিয়ে তাঁকেই নতুন কোচ হিসাবে নিযুক্ত করা হয়। পুরনো মুখেই ভরসা রাখে দল। সেই হাবাসও মরিয়া দলকে চাঙ্গা করে তুলতে। বলেছেন, “কলকাতাকে বরাবরই নিজের দ্বিতীয় বাড়ি বলে মনে করি। শহরের ফুটবলপ্রেমী মানুষ আমার খুব প্রিয়। শতাব্দীপ্রাচীন মোহনবাগানে আবার কাজ করার সুযোগ দেওয়ার জন্য কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার কাছে কৃতজ্ঞ। মোহনবাগানকে সেরা দল বানানোর চেষ্টা করব। সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে চাই। অনেক সম্মান পেয়েছি এই শহরের থেকে। সেটা ধরে রাখাই আমার কাজ।”

তিনি আরও বলেছেন, “টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে আগে থেকেই দলের সঙ্গে যোগ ছিল। এ বার হাতে-কলমে মাঠে নেমে কাজ করতে হবে। দলের উন্নতি করতে হবে। সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডার সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছি। কাল ভুবনেশ্বরে গিয়ে ফুটবলারদের সঙ্গে দেখা এবং কথা হবে। আপাতত সবাইকে নিয়ে একটা দল হিসেবে খেলতে নামাই লক্ষ্য।”

আগামী ১৯ জানুয়ারি কলকাতা ডার্বি। সেখানে সাত জন প্রথম সারির ফুটবলারকে পাবে না মোহনবাগান। বিদেশি এবং তরুণ দেশি ফুটবলারদের নিয়ে ম্যাচটা জিতে সুপার কাপের সেমিফাইনালে ওঠাই আপাতত হাবাসের কাছে প্রধান কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Antonio Lopez Habas Kalinga Super Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE