Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Quincy Promes

ভাগ্নেকে ছুরি দিয়ে আঘাত, বিখ্যাত হওয়ায় এক বছরের বদলে দেড় বছরের জেল ফুটবলারের

ফুটবলার হিসাবে নেদারল্যান্ডসে বেশ জনপ্রিয় কুইন্সি। তাঁর অপরাধ প্রমাণিত হয়েছে। বিখ্যাত মানুষ হওয়ায় তাঁকে বেশি শাস্তি দিয়েছেন বিচারক।

picture of football

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৯:০৯
Share: Save:

১৮ মাসের জেল হল নেদারল্যান্ডসের ফুটবলার কুইন্সি প্রোমেসের। তাঁর অপরাধ, ছুরি দিয়ে ভাগ্নের পা কুপিয়েছিলেন। অভিযোগ প্রমাণ হওয়ায় আমস্টারডাম জেলা আদালতের বিচারক সোমবার তাঁর সাজা ঘোষণা করেছেন।

নেদারল্যান্ডসে এই ধরনের অপরাধের জন্য সাধারণত এক বছরের সাজা দেওয়া হয়। কিন্তু প্রোমেসকে দেড় বছরের কারাবাসের সাজা দেওয়া হয়েছে। এর কারণ হিসাবে বিচারক বলেছেন, ‘‘অভিযুক্ত এক জন পেশাদার ফুটবলার। তিনি নেদারল্যান্ডসের বিখ্যাত মানুষ। অন্যদের সামনে তাঁর দৃষ্টান্ত তৈরি করা উচিত ছিল। অথচ তিনি অপরাধ করেছেন। তাই বেশি শাস্তি দেওয়া হল।’’ রায় দানের সময় প্রোমেস আদালতে ছিলেন না। তিনি দেশেও নেই। স্পার্টাক মস্কোর ফুটবলার রয়েছেন রাশিয়ায়। জেলের শাস্তি নিয়ে তাঁর কোনও মন্তব্য জানা যায়নি।

নেদারল্যান্ডসের হয়ে এখনও পর্যন্ত ৫০টি ম্যাচ খেলে সাতটি গোল করেছেন ৩১ বছরের স্ট্রাইকার। ২০২০ সালের জুলাই মাসে একটি পারিবারিক অনুষ্ঠানে তিনি নিজের ভাগ্নের হাঁটুতে ছুরি দিয়ে আঘাত করেছিলেন। পরিবারের কেউ অভিযোগ না জানালেও নেদারল্যান্ডসের পুলিশ বিষয়টি জানতে পেরে যায়। কারণ ঘটনার সময় একটি মাদক চোরাচালানের তদন্তের জন্য প্রোমেসের ফোনে আড়ি পেতেছিল পুলিশ। সে সময় আয়াক্স আমস্টারডামের হয়ে খেলতেন প্রোমেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Netherlands footballer Jail stabbed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE