Advertisement
৩০ এপ্রিল ২০২৪
English Premier League

ম্যান সিটির জয়রথ ছুটছে, ধাক্কা সামলে ছন্দে চেলসিও

৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবলের এক নম্বরে উঠে এসেছে ম্যান সিটি। সমসংখ্যক ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ৭৮, যাদের রবিবার ম্যাচ রয়েছে তিন নম্বরে থাকা নিউক্যাসলের বিরুদ্ধে।

Manchester City

উল্লাস: শনিবার গোলের পরে সতীর্থের সঙ্গে গুন্দোয়ান।  ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ০৮:৪০
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের শেষ পর্বে যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ম্যাঞ্চেস্টার সিটি। শনিবার তারা ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে লিডস ইউনাইটেডকে। দলের পক্ষে জোড়া গোল করেছেন ইকেই গুন্দোয়ান। জিতেছে চেলসিও। বোর্নমুথকে তারা হারিয়েছে ৩-১ গোলে। জিতেছে হ্যারি কেনদের টটেনহ্যাম হটস্পারও। তারা ১-০ গোলে হারায় ক্রিস্টাল প্যালেসকে।

৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবলের এক নম্বরে উঠে এসেছে ম্যান সিটি। সমসংখ্যক ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ৭৮, যাদের রবিবার ম্যাচ রয়েছে তিন নম্বরে থাকা নিউক্যাসলের বিরুদ্ধে। এ দিন ১৯ এবং ২৭ মিনিটে গোল করেন গুন্দোয়ান। দুটি ক্ষেত্রেই তাঁকে গোলের বল সাজিয়ে দেন রিয়াদ মাহরেজ়। কিন্তু জার্মান তারকা পেনাল্টি নষ্ট না করলে নিশ্চিত ভাবে হ্যাটট্রিক পেতেন।

ঘটনা হল, ম্যান সিটির হয়ে এই মরসুমে পেনাল্টি থেকে শট নেন নরওয়ে তারকা আর্লিং হালান্ড। কিন্তু এ দিন তিনি পেনাল্টি শট নেওয়ার জন্য ডেকে নেন গুন্দোয়ানকে। যে সিদ্ধান্ত খুশি করতে পারেনি ম্যানেজার গুয়ার্দিওলাকে। ম্যাচের পরে তিনি বলেছেন, ‘‘হয়তো ও গুন্দোয়ানকে হ্যাটট্রিক করার সুযোগ দিতে চেয়েছিল, কিন্তু এমন সিদ্ধান্ত দলের পক্ষে স্বাস্থ্যকর নয়।’’ যোগ করেন, ‘‘গুন্দোয়ান হ্যাটট্রিক পেলে আমিও খুশি হতাম, কিন্তু একই সঙ্গে এটাও মনে রাখতে হবে, দলের নিয়মকে এ ভাবে ভাঙা যায় না।’’

এ দিকে, অন্তর্বর্তী ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পরে শনিবারই প্রথম জয়ের স্বাদ পেলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। এ দিন চেলসি জিতেছে ৩-১ গোলে। ৩৪ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবলের এগারো নম্বরে রয়েছে চেলসি। তবে ল্যাম্পার্ড তা নিয়ে ভাবছেন না। তিনি বলেছেন, ‘‘দারুণ একটা জয় পাওয়ার পরে সপ্তাহটা ভাল কাটবে বলে মনে হচ্ছে। চোট সারিয়ে এনগোলো কাঁতে আবার স্বাভাবিক ফুটবল খেলার চেষ্টা করছে। সেটা ভাল লক্ষণ।’’

খেতাবি দৌড় থেকে ছিটকে গেলেও তৃতীয় স্থানে শেষ করার সম্ভাবনা শেষ হয়ে যায়নি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেরও। তবে অ্যান্টনি মার্শিয়ালদের ভবিষ্যৎ অনেকটাই নির্ভর করছে রবিবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে দ্বৈরথের ফলের উপরে।

৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবলে চতুর্থ স্থানে রয়েছে ম্যান ইউ। সমসংখ্যক ম্যাচ খেলে তৃতীয় স্থানে থাকা নিউক্যাসল ইউনাইটেডের সংগ্রহে ৬৫ পয়েন্ট। রবিবার যদি তারা আর্সেনালের কাছে হেরে যায়, তা হলে জিতে তিনে ওঠার সুযোগ রয়েছে ম্যান ইউয়ের। ম্যানেজার এরিক টেন হ্যাগ ইঙ্গিত দিয়েছেন, ফিরতে পারেন জাডন স্যাঞ্চো ও ক্রিশ্চিয়ান এরিকসেন। মাঝমাঠের শক্তি বাড়াতে খেলতে পারেন মার্সেল সাবিৎজ়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League Manchester City Chelsea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE