Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Neymar

সৌদির ক্লাবে গিয়ে রোনাল্ডোর প্রশংসা নেমারের, ‘পাগল বললেও ও-ই ঠিক’

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আল নাসেরে যোগ দেওয়ার সময় অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। এখন সেই তালিকায় একের পর এক ফুটবলার যোগ হচ্ছেন। সৌদির ক্লাবে যোগ দিয়ে রোনাল্ডোর প্রশংসা করলেন নেমারও।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (বাঁ দিকে) এবং নেমার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১২:৩২
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-সহ ফুটবলবিশ্বের একাধিক তারকার পথ অনুসরণ করে নেমারও পাড়ি দিয়েছেন সৌদি আরবে। সে দেশের ক্লাব আল হিলালে সই করেছেন তিনি। সই করার পরেই রোনাল্ডোকে যাবতীয় কৃতিত্ব দিয়েছেন নেমার। স্পষ্ট জানিয়েছেন, সৌদিতে প্রথম বার যাওয়ার সময় অনেকেই রোনাল্ডোকে পাগল বলেছিলেন। কিন্তু সেই সিদ্ধান্ত কতটা সঠিক ছিল তা আজ বোঝা যাচ্ছে।

আল হিলালে যোগ দিয়ে নেমার ১৩৭ মিলিয়ন পাউন্ড বা ১৪৫৩ কোটি টাকা উপার্জন করবেন বছরে। চুক্তি সই করার পরে ব্রাজিলের ফুটবলার জানিয়েছেন, সৌদিতে ফুটবল বিপ্লব শুরু করার নেপথ্য কারিগর রোনাল্ডোই। বলেছেন, “আমার মনে হয় সৌদিতে এত ফুটবলার আসছে রোনাল্ডোর জন্যেই। ও এখানে সই করার সময় লোকে ওকে ‘পাগল’ বলেছিল। আরও কত কী কথা শুনতে হয়েছে ওকে। কিন্তু আজ বোঝা যাচ্ছে এই লিগ কোন উচ্চতায় চলে গিয়েছে। আরও অনেক কিছু দেখার বাকি রয়েছে।”

সৌদি আরবে রোনাল্ডো, করিম বেঞ্জেমা ছাড়াও আরও তারকা ফুটবলারদের বিরুদ্ধে খেলার জন্যে মুখিয়ে রয়েছেন নেমার। বলেছেন, “আমি উত্তেজিত। বাকি দলগুলোর সেরা ফুটবলারদের বিরুদ্ধে খেলার জন্যে মুখিয়ে রয়েছি। এতে আরও ভাল খেলার অনুপ্রেরণা পাওয়া যায়। রোনাল্ডো, বেঞ্জেমা, (রবার্তো) ফিরমিনো থাকায় আরও উত্তেজক লাগবে খেলতে। নতুন ক্লাব এবং সতীর্থদের সঙ্গে নিয়ে কেরিয়ারের একটা নতুন অধ্যায় শুরু করতে চাই। আরও বেশি ট্রফি জিতে ক্লাবের ইচ্ছেপূরণ করতে চাই।”

পিএসজি-তে ছ’বছর থাকলেও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি নেমার। ১৭৩টি ম্যাচে ১১৮টি গোল করেছেন তিনি। পাঁচ বার ঘরোয়া লিগ জিতেছে। তিনটি ফ্রেঞ্চ কাপও রয়েছে। কিন্তু বার বার চোট পাওয়ায় পিএসজি-তে সময়টা খুব ভাল কাটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Cristiano Ronaldo Al Hilal Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE