Advertisement
২১ এপ্রিল ২০২৪
Neymar

Neymar: পিএসজিতে খেলতে চান নেমার, তবে রয়েছে প্রশ্নও

মাঠে যেমন তিনি তেমন কোনও ইতিবাচক ফুটবল খেলতে পারেননি, তেমনই মাঠের বাইরে তাঁর উদ্দাম জীবন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্লাবের অন্দরে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০৬:৫৭
Share: Save:

কিলিয়ান এমবাপের সঙ্গে নতুন চুক্তি সেরে ফেলেছে প্যারিস সাঁ জারমাঁ। কিন্তু নতুন মরসুমে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের ভবিষ্যৎ কি? ব্রাজিলীয় তারকা নিজে প্যারিসে থাকার ইচ্ছা পোষণ করলেও তাঁকে নিয়ে ক্লাবের তরফে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

গত বছরই নেমারের সঙ্গে নতুন করে চুক্তি করেছিল পিএসজি। সেই চুক্তির শর্ত অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত নেমারের থাকার কথা প্যারিসের ক্লাবেই। কিন্তু সাম্প্রতিক সময়ে ক্লাবকর্তাদের সঙ্গে নেমারের একটি দূরত্ব তৈরি হয়েছে। মাঠে যেমন তিনি তেমন কোনও ইতিবাচক ফুটবল খেলতে পারেননি, তেমনই মাঠের বাইরে তাঁর উদ্দাম জীবন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্লাবের অন্দরে। ফ্রান্সের সংবাদমাধ্যমের একাংশ বলতে শুরু করেছে, তেমন মনে করলে নেমারকে ছেড়ে দিতেও পিছপা হবে না পিএসজি।

যদিও নেমার নিজে মনেপ্রাণে চান এই ক্লাবেই থেকে যেতে। তিনি এক পত্রিকাকে বলেছেন, ‘‘এই ক্লাব ছেড়ে যাওয়ার মতো কোনও বিষয় নিয়ে এখনও চিন্তাভাবনা করিনি। সত্যিটা হল, এই ক্লাবের হয়ে এখনও খেলতে চাই।’’ প্রসঙ্গত, গত শনিবারই ফরাসি লিগ ওয়ানে মেস-এর বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে তিনি পিএসজির জার্সিতে গোলের সেঞ্চুরি করেন। তার পরেও কেন তাঁকে ক্লাবে রাখা হবে না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। নেমার অবশ্য বলেছেন, ‘‘আমার কানে তেমন কোনও খবর এখনও এসে পৌছয়নি। এটা নিয়ে আলোচনা করতে চাই না। আগামী মরসুমে দলকে যাতে বেশি করে সাহায্য করতে পারি, তার জন্য কঠোর পরিশ্রম করতে হবে।’’

এ দিকে, কিলিয়ান এমবাপে নতুন মরসুমে পিএসজি থাকার কথা জানিয়ে দেওয়ার পরে ম্যানেজার হিসেবে মৌরিসিয়ো পোচেত্তিনোকেই আরও এক মরসুম রেখে দেওয়ার সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছে পিএসজি। ফরাসি সংবাদমাধ্যমের খবর, তাঁর সঙ্গে এই বিষয়ে গত সপ্তাহেই প্রাথমিক কথাবার্তা হয়েছে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দোর। সেই কথাবার্তা ইতিবাচক হয়েছে বলেইজানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE