Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: রোনাল্ডোকে চেয়েও সরে এল বায়ার্ন

অলিভার কান ফাঁস করলেন, তাঁরাও রোনাল্ডোকে নিয়ে আসার কথা আলোচনা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ক্লাবের পক্ষে সিদ্ধান্ত নেওয়া হয়, তাঁকে না আনার।

চর্চায়: ম্যান ইউয়ের অনুশীলন মাঠে পৌঁছলেন রোনাল্ডো।

চর্চায়: ম্যান ইউয়ের অনুশীলন মাঠে পৌঁছলেন রোনাল্ডো। ছবি টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ০৭:১৮
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে যাওয়া নিয়ে চর্চা ক্রমশ বাড়ছে। এ বার বায়ার্ন মিউনিখ সিইও অলিভার কান ফাঁস করলেন, তাঁরাও রোনাল্ডোকে নিয়ে আসার কথা আলোচনা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ক্লাবের পক্ষে সিদ্ধান্ত নেওয়া হয়, তাঁকে না আনার। কান যদিও বলেছেন, তিনি মনে করেন সর্বকালের সেরাদের এক জন রোনাল্ডো। তবে বায়ার্ন মিউনিখ ক্লাবের দর্শনের সঙ্গে সম্ভবত তাঁকে সই করানোর ভাবনা মেলে না।

Advertisement

‘‘আমরা এই বিষয়টি নিয়ে আলোচনা করেছিলাম। তা না হলে তো আমাদের কাজটাই করা হত না,’’ বলেছেন কান। জার্মানির একটি পত্রিকাকে তিনি আরও বলেছেন, ‘‘আমি ব্যক্তিগত ভাবে মনে করি, এই গ্রহের অন্যতম সেরা ফুটবলারের নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।’’ তা হলে নেওয়া হল না কেন তাঁকে? কানের ব্যাখ্যা, ‘‘শেষ পর্যন্ত আমরা সিদ্ধান্তে আসি যে, রোনাল্ডোর শ্রেষ্টত্ব নিয়ে যতই নিঃসংশয় থাকি না কেন, আমাদের ক্লাবের দর্শনের সঙ্গে ঠিক মিলবে না ওর উপস্থিতি।’’

বিশ্ব ফুটবল এই মুহূর্তে রোনাল্ডোর দলবদলের সম্ভাবনা নিয়েই উত্তাল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে তিনি থাকতে চাইছেন না বলেই খবর। ছুটি কাটিয়ে ফিরে এসে ট্রেনিংয়ে যোগ দিয়ে ম্যান ইউ কর্তাদের সঙ্গে বসেছিলেন রোনাল্ডো। সঙ্গে ছিলেন তাঁর এজেন্ট। তাঁকে মানানোর জন্য প্রাক্তন গুরু আলেক্স ফার্গুসনকে নিয়ে এসেছিলেন ম্যান ইউ কর্তারা। ছিলেন আর এক কিংবদন্তি ব্রায়ান রবসনও। ক্যারিংটনে ম্যান ইউয়ের ট্রেনিং সেন্টারে রোনাল্ডো উপস্থিত হয়েছিলেন তাঁর বিলাসবহুল বেন্টলি চড়ে। ম্যানেজার এরিক টেন হ্যাগ এবং চিফ এগজ়িকিউটিভ রিচার্ড আর্নল্ডের সঙ্গে বৈঠক করেন তিনি। এর পরেই ম্যান ইউয়ের পক্ষ থেকে ফের বলা হয়, রোনাল্ডোকে বিক্রি করা হবে না। ক্লাব সূত্রে খবর, রোনাল্ডোর এজেন্ট হর্হে মেন্ডেসও সন্তুষ্ট আর্নল্ডের কথায়। কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যমের একাংশের খবর, এই বৈঠকের পরেও সমাধানসূত্র বেরোয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.