Advertisement
২৭ এপ্রিল ২০২৪
football

হেরে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, বেঞ্জেমার হ্যাটট্রিকে বড় জয় রিয়ালের

ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের কাছ ০-২ গোলে হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লা লিগায় ঘরের মাঠে রবিবার ভায়াদলিদের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদ জিতেছে ৬-০ গোলে।

An image of Marcus Rashford

ব্যর্থ: হারের পরে হতাশ র‌্যাশফোর্ড। রবিবার।  ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ০৭:৫০
Share: Save:

রবিবার ইউরোপীয় ক্লাব ফুটবল সাক্ষী থাকল দুই ভিন্ন মুহূর্তের। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের কাছ ০-২ গোলে হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লা লিগায় ঘরের মাঠে রবিবার ভায়াদলিদের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদ জিতেছে ৬-০ গোলে। ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা হ্যাটট্রিক করতে সময় নিলেন মাত্র সাত মিনিট!

রিয়াল মাদ্রিদ ৬-০ গোলে জিতলেও চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ক্ষীণ। কারণ, ২৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে লা লিগা টেবলে শীর্ষ স্থানে রয়েছে বার্সেলোনা। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সংগ্রহে ৫৯ পয়েন্ট। অর্থাৎ, ব্যবধান ১২ পয়েন্টের। শনিবার এলচেকে ৪-০ গোলে হারিয়ে লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ যায় বার্সেলোনা। জোড়া গোল করে এবং করিয়ে নায়ক ফের রবার্ট লেয়নডস্কি।

রবিবার নিউক্যাসলকে ৬৫ মিনিটে এগিয়ে দেন জো উইলক। ম্যাচ শেষের দু’মিনিট আগে ব্যবধান বাড়ান ক্যালাম উইলসন। ২৭ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে নিউক্যাসল। সমসংখ্যক ম্যাচ খেলে ম্যান ইউয়ের পয়েন্ট ৫০ হলেও গোলের গড়ে তারা এই মুহূর্তে রয়েছে চার নম্বরে।

ম্যাচের শেষে বিরক্ত ম্যান ইউ ম্যানেজার এরিক টেন হ্যাগ বলেছেন, ‘‘বলতে খারাপ লাগলেও এটাই সত্য যে, আমাদের দলের ফুটবলারদের চেয়ে নিউক্যাসল ফুটবলারদের জেদ এবং গোল করার দক্ষতা ছিল অনেক বেশি। আমাদের স্ট্রাইকাররা সেই কাজই করতে পারেনি।’’

পয়েন্ট টেবলে সব দলের শেষে থাকা এলচের বিরুদ্ধে বার্সেলোনা কত গোলে জিতবে তা নিয়েই চর্চা তুঙ্গে ছিল খেলা শুরু হওয়ার আগে। যদিও প্রথম গোল পেতে ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল জ়াভি হার্নান্দেসের দলকে। কারণ, এলচের অতিরক্ষণাত্মক রণকৌশল। মার্কোস আলোন্সের ফ্রি-কিক থেকে হেড করে লেয়নডস্কিকে বল দেন রোনাল্ডো আরাউহো। ডান পায়ের শটে ১-০ করেন তিনি। প্রথমার্ধে শেষ হওয়ার ঠিক আগে আরও একটি গোলের সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তার হেড লক্ষ্যভ্রষ্ট হয়। তাই প্রথমার্ধে ব্যবধান আর বাড়াতে পারেনি বার্সা।

দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরু হওয়ার দশ মিনিটের মধ্যেই বার্সাকে ২-০ এগিয়ে দেন আনসু ফাতি। মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে বক্সের বাইরে থেকে দুরন্ত শটে গোল করেন তিনি। গত অক্টোবরের পরে অবশেষে লা লিগায় গোল পেলেন ফাতি। ৬৬ মিনিটে গাবির পাস থেকে নিজের দ্বিতীয় গোল করে বার্সাকে ৩-০ এগিয়ে দেন লেয়নডস্কি। লা লিগায় ১৭টি গোল করলেন পোল্যান্ডের স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল ২৭টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE