Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Florentin Pogba

ATK Mohun Bagan: কী ভাবে এটিকে মোহনবাগানে এলেন, নিজেই জানালেন পল পোগবার দাদা

ভারতীয় ফুটবল সম্পর্কে সে ভাবে তাঁর কোনও ধারণা নেই। আইএসএলে খেলে যাওয়া দুই নামী ফুটবলারের থেকে গল্প শুনে ভারতে আসছেন পোগবা।

পোগবার সঙ্গে দাদা ফ্লোরেন্তিন (ডান দিকে)।

পোগবার সঙ্গে দাদা ফ্লোরেন্তিন (ডান দিকে)। ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৩:২৮
Share: Save:

শুক্রবার রাতেই ফ্রান্সের ক্লাবটির তরফে ঘোষণা করা হয়েছিল। শনিবার সকালে এটিকে মোহনবাগানও সরকারি ভাবে জানিয়ে দিল পল পোগবার দাদা ফ্লোরেন্তিনকে সই করানোর খবর। ফ্রান্সের দ্বিতীয় ডিভিশনের ক্লাব সোশো থেকে সবুজ-মেরুনে যোগ দিচ্ছেন তিনি। ফ্রান্সের প্রথম ডিভিশনের ক্লাব সাঁ এতিয়েনেতে খেলেছেন তিনি। আমেরিকা এবং ইউরোপের অন্যান্য ক্লাবেও খেলার অভিজ্ঞতা রয়েছে। ভারতীয় ক্লাবে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত পোগবা।

এটিকে মোহনবাগানের মিডিয়া টিমকে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আইএসএল সম্পর্কে বিশেষ ধারণা নেই তাঁর। এই প্রতিযোগিতায় খেলে যাওয়া নিকোলাস আনেলকা এবং রবার্ট পিরেসের থেকে প্রশংসা শুনেই খেলতে আসছেন। পোগবা জানেন এখানকার ফুটবল কতটা জনপ্রিয়। সেই প্রসঙ্গে বলেছেন, “নতুন একটা চ্যালেঞ্জ নিয়ে ভারতে খেলতে আসছি। নতুন দেশ, নতুন প্রতিযোগিতা এবং অনেকগুলো নতুন ক্লাব। এশিয়ার ঐতিহ্যশালী এবং অন্যতম সেরা ক্লাবের হয়ে মাঠে নামব, এটা ভেবে গর্বিত। এই জার্সির ঐতিহ্য আলাদা। অপেক্ষায় রয়েছি কবে সবুজ-মেরুন জার্সি পরে নামতে পারব।”

কলকাতার সমর্থকদের উন্মাদনার কথা কানে গিয়েছে পোগবার। বলেছেন, “সদস্য-সমর্থকরা যে কোনও ক্লাবের হৃৎপিণ্ড। ভরা গ্যালারিতে খেলতে বরাবরই ভালবাসি। সেটা এখানেও পাব ভেবে ভাল লাগছে। সবুজ-মেরুন সমর্থকদের সামনে খেলতে নামব ভেবে উত্তেজিত।” সমর্থকদের উদ্দেশে বার্তা দিয়ে তিনি বলেছেন, “নিজেকে মেরিনার্স ভেবে গর্বিত বোধ করছি। আশা করছি ট্রফি জিতিয়ে সমর্থকদের আনন্দ দেব। সতীর্থদের কাঁধে কাঁধ মিলিয়ে দলকে ট্রফি জেতাতে চাই।”

কোচ জুয়ান ফেরান্দো পোগবা সম্পর্কে বলেছেন, “পোগবা ডিফেন্ডার হলেও নিজের জায়গা থেকে বেরিয়ে এসে দলকে সাহায্য করার চেষ্টা করে। রক্ষণ থেকে আক্রমণ তৈরি করতে পারে। ফরোয়ার্ডদের গোল করার জন্য পাস দিতে পারে। প্রতিপক্ষের আক্রমণ বুঝে নিয়ে তাদের আটকাতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Florentin Pogba ATK Mohun Bagan indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE